পতাকা কাড়লেন রুশ প্রতিনিধি, ঘুষি মারলেন ইউক্রেনীয় এমপি

0
98

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চরম উত্তেজনা চলার মধ্যে তুরস্কের রাজধানী আঙ্কারায় এক আন্তর্জাতিক সম্মেলনে দুই দেশের প্রতিনিধির মধ্যে ধস্তাধস্তি ও কিল-ঘুষির ঘটনা ঘটেছে।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, ইউক্রেনের সংসদ সদস্য ওলেকজান্দর মারিকোভস্কির হাত থেকে তাঁর দেশের পতাকা ছিনিয়ে নিচ্ছেন এক রুশ প্রতিনিধি। পরে ওই রুশ প্রতিনিধিকে কয়েকটি কিল, ঘুষি দেন ওই ইউক্রেনীয় সংসদ সদস্য।

গতকাল বৃহস্পতিবার তুরস্কের আঙ্কারায় ব্ল্যাক সি ইকোনমিক কো–অপারেশনের পার্লামেন্ট পরিষদের ৬১তম সাধারণ অধিবেশনে এ ঘটনা ঘটে।

নিজেদের ড্রোন নিজেরাই ভূপাতিত করল ইউক্রেন

তুর্কি সংবাদমাধ্যম আনাদোলু এজেন্সির প্রতিবেদনে বলা হয়, অর্থনৈতিক, প্রযুক্তিগত ও সামাজিক ক্ষেত্রে বহুপক্ষীয় ও দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার করার লক্ষ্যে কৃষ্ণসাগর অঞ্চলের দেশগুলো ওই সম্মেলনে যোগ দিয়েছিল।

ইউক্রেনীয় সংবাদপত্র কিয়েভ পোস্টের বিশেষ প্রতিনিধি জেসন জে স্মার্ট টুইটারে ওই ঘটনার একটি ভিডিও পোস্ট করেছেন। আজ শুক্রবার সকাল নাগাদ ভিডিওটি ৩০ লাখবারের বেশি দেখা হয়েছে।

ভিডিওতে দেখা গেছে, সম্মেলনস্থলে ইউক্রেনের সংসদ সদস্য ওলেকজান্দর মারিকোভস্কি তাঁর দেশের পতাকা হাতে নিয়ে ওড়াচ্ছেন। হঠাৎই অজ্ঞাতনামা এক রুশ প্রতিনিধি সেখানে এসে তাঁর হাত থেকে পতাকাটি ছিনিয়ে নিয়ে চলে যান। মারিকোভস্কি তখন তাঁর পেছন পেছন দৌড়াতে থাকেন এবং তাঁকে ধরে একটি ঘুষি দেন।

ক্রেমলিনে ড্রোন হামলার পেছনে যুক্তরাষ্ট্রের হাত আছে: রাশিয়া

ইউক্রেনের সংসদ সদস্য মারিকোভস্কিও তাঁর ফেসবুক অ্যাকাউন্টে ভিডিওটি পোস্ট করেছেন। মারিকোভস্কির সে পোস্টকে উদ্ধৃত করে যুক্তরাষ্ট্রভিত্তিক সাময়িকী নিউজ উইকও এ ঘটনা নিয়ে খবর প্রকাশ করেছে।

মারিকোভস্কি তাঁর ফেসবুক পোস্টে লিখেছেন, সত্যিই ঘুষিটা তাঁর প্রাপ্য ছিল। তুরস্কের আঙ্কারায় ব্ল্যাক সি ইকোনমিক কমিউনিটির সম্মেলনে রাশিয়ার প্রতিনিধি বিশৃঙ্খলা করেছেন। সংসদ সদস্য মারিকোভস্কির হাত থেকে ইউক্রেনের পতাকা ছিনিয়ে নিয়েছেন তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.