বিরামহীন বৃষ্টিতে রাজধানীতে যানজট, চরম ভোগান্তি

0
114
রাজধানীর তেজগাঁও এলাকা থেকে তোলা

রাজধানীতে আজ বৃহস্পতিবার টানা গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে সড়কে তীব্র যানজট সৃষ্টি হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে নগরবাসী। সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন অফিস থেকে বাসায় উদ্দেশে বের হওয়া লোকজন। অনেকে আধা ঘণ্টার রাস্তা তিন ঘণ্টায়ও যেতে পারেননি।

সন্ধ্যার পর থেকেই রাজধানীর ফার্মগেট, বিজয় সরণি, বনানী, মহাখালী, কারওয়ান বাজার, বাংলামোটর, শাহবাগ, মোহাম্মদপুর, ধানমন্ডিসহ বিভিন্ন এলাকায় তীব্র যানজট দেখা দেয়।

উত্তরা থেকে নিজের বাইকে করে সাড়ে ৩ ঘণ্টায় বাসায় ফিরেছেন ইস্কাটন গার্ডেন রোড এলাকার একজন বাসিন্দা। তিনি বলেন, ‘দিনভর একটানা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে যানবাহন চলাচল প্রায় অসম্ভব হয়ে পড়েছে।’

যানজটের কারণে সময়মতো বিমানবন্দরে পৌঁছাতে না পারায় ফ্লাইট ধরতে না পারার কথা জানিয়েছেন এক সরকারি কর্মকর্তা। ওই সরকারি কর্মকর্তা বলেন, চট্টগ্রামে যেতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার জন্য সন্ধ্যা সাড়ে ছয়টায় ফার্মগেটের খামারবাড়ি এলাকার প্রাণিসম্পদ অধিদপ্তর থেকে বের হন। রাত সাড়ে আটটায় তার ফ্লাইট ছিল। ফ্লাইট ছেড়ে গেছে, তিনি এখন রাত নয়টায়ও বিজয় সরণিতে রয়ে গেছেন।

আজ বিকেলে মগবাজারে এসেছিলেন মোহাম্মদপুরের একজন বাসিন্দা। তিনি বলেন, ‘হালকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতেই রাস্তাঘাট এমন স্থবির হয়ে পড়াটা খুব আশ্চর্যের ব্যাপার। কর্মস্থলে যেতে আমার ২ ঘণ্টা লেগেছে, যেখানে সাধারণত সর্বোচ্চ ৪৫ মিনিটের মতো লাগে।’

যানজটের ভোগান্তি পোহাতে হচ্ছে পুরো ঢাকা শহরেই। একজন বেসরকারি চাকুরিজীবী মোশাহিদ জানান, রাত ৯টায় অফিস শেষ করে সাতরাস্তা থেকে বের হয়েছি। এখন রাত ১১টা বাজে, তারপরেও বিজয়সরণীতে আটকে আছি। বাসায় কখন যাবো বুঝতেই পারছি না।’

অনেকে যানজটের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন। একজন ব্যবহারকারী পোস্ট করেছেন যে তিনি ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে উঠে কিছুটা স্বস্তি বোধ করেছিলেন। কিন্তু তারপরে কয়েক ঘণ্টার জন্য খামারবাড়ি এলাকায় আটকা পড়েন।

সিগন্যালে দীর্ঘক্ষণ লাল বাতি দিয়ে রাখার জন্য কেউ কেউ ট্রাফিক পুলিশের প্রতি বিরক্তি প্রকাশ করেছেন।

এ বিষয়ে গুলশান ট্রাফিক বিভাগের সহকারী কমিশনার মোস্তাফিজুর রহমান বলেন, বৃষ্টির কারণে নগরীর সড়কগুলোতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

এদিকে বৃহস্পতিবার দুপুর ১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত রাজধানীতে প্রায় ১৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। তবে আজ সকাল ৬টা পর্যন্ত প্রায় ৪৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। সারাদেশে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত অব্যাহত থাকার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.