বাংলাদেশ-ভারত সিরিজে হামলার হুমকি, জয় শাহর সাথে কথা বলেছেন বিসিবি সভাপতি

0
24
বিসিবি সভাপতি ফারুক আহমেদ ও ভারতীয় বোর্ডের সচিব জয় শাহ

আগামী ১৯ সেপ্টেম্বর শুরু হবে বাংলাদেশ-ভারত দ্বিপাক্ষিক সিরিজের প্রথম টেস্ট। সিরিজে দুটি টেস্ট ছাড়াও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দু’দল। তবে সিরিজ শুরুর আগেই হিন্দু মহাসভা নামের একটি ধর্মীয় সংগঠন থেকে একাধিকবার হামলার হুমকি দেয়া হয়। তবে এই ইস্যুতে ভারতীয় বোর্ডের সচিব জয় শাহর কাছ থেকে সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস পাওয়া গেছে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি ফারুক আহমেদ।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুর থেকে নানা পক্ষের সঙ্গে বেশ কয়েকটি বৈঠকের পর গণমাধ্যমে কথা বলেন বিসিবি সভাপতি। তিনি বলেন, বিসিসিআইয়ের সচিব জয় শাহ, যিনি আগামী ডিসেম্বরে আইসিসি চেয়ারম্যানের দায়িত্ব নেবেন, তার সঙ্গে কথা হয়েছে আমার। আমাদের উদ্বেগের কথা আমরা জানিয়েছি। তিনি বলেছেন, দ্বিপাক্ষিক সিরিজে এসব হুমকি বড় কোনো ব্যাপার নয়। তারপরও তারা বাংলাদেশ দলের জন্য সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করবেন। আমরাও আশা করি কোনো সমস্যা হবে না।

চেন্নাইয়ে প্রথম টেস্ট শুরু আগামী বৃহস্পতিবার। ২৭ ডিসেম্বর কানপুরে শুরু দ্বিতীয় টেস্ট, ৬ অক্টোবর টি-টোয়েন্টি সিরিজ শুরু গোয়ালিয়রে। এই দুটি ম্যাচেই ঝামেলা পাকানোর হুমকি দিয়ে রেখেছে অখিল ভারত হিন্দু মহাসভা। ম্যাচগুলোর ভেন্যু এই মাঠগুলো থেকে সরিয়ে নেয়ার দাবিও এসেছিলো তাদের পক্ষ থেকে।

অবশ্য এই দাবির পেছনে কারণ হিসেবে সংগঠনটি বলেছিল, শেখ হাসিনা সরকারের পতনের পর বাংলাদেশজুড়ে হিন্দু সম্প্রদায়ের ওপর প্রবল অত্যাচার ও নৃশংসতা চালানো হয়েছে। ম্যাচের প্রতিবাদ জানানোসহ আরও কিছু হুমকি দিয়ে রেখেছিল তারা। ভারতের কিছু সংবাদমাধ্যমে এমনকি এমন খবরও হয়েছিল যে, কানপুর থেকে দ্বিতীয় টেস্ট সরিয়ে ইন্দোরে নেওয়া হতে পারে।

উল্লেখ্য, শেষ পর্যন্ত ভেন্যু বা সূচিতে কোনো বদল আনেনি বিসিসিআই। আগের নির্ধারিত সূচি অনুযায়ীই মাঠে গড়াবে সিরিজের সবগুলো ম্যাচ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.