বাংলাদেশে বাণিজ্য-বিনিয়োগ বাড়াতে আগ্রহী যুক্তরাষ্ট্র

0
14
বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে আগ্রহ প্রকাশ করেছে মার্কিন যুক্তরাষ্ট্র

বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে আগ্রহ প্রকাশ করেছে মার্কিন যুক্তরাষ্ট্র।

শনিবার (১৪ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে ঢাকা সফররত মার্কিন প্রতিনিধিদল আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশের (অ্যামচ্যাম) নেতাদের সঙ্গে এক বৈঠকে এই আগ্রহ ব্যক্ত করে।

বৈঠকের পর ঢাকাস্থ মার্কিন দূতাবাস এক ফেসবুক বার্তায়ও বিষয়টি নিশ্চিত করে।

এতে বলা হয়, জ্বালানি নিরাপত্তা থেকে শুরু করে ডাটা সেন্টার এবং পরিবহন পর্যন্ত যুক্তরাষ্ট্রের ব্যবসাগুলো বাংলাদেশের অর্থনীতির বিভিন্ন খাতে ইতিবাচক ভূমিকা পালন করছে। সঠিক অর্থনৈতিক সংস্কারের করা হলে আমেরিকার বেসরকারি খাত বাণিজ্য ও বিনিয়োগের মাধ্যমে বাংলাদেশের উন্নয়ন সম্ভাবনার দ্বার উন্মোচনে সহায়তা করতে পারে।

বাংলাদেশে বাণিজ্য-বিনিয়োগ বাড়াতে আগ্রহী যুক্তরাষ্ট্র

এদিকে, তিনদিনের সফরে ঢাকায় এসেছেন যুক্তরাষ্ট্রের উচ্চ পর্যায়ের মার্কিন প্রতিনিধি দল।

যুক্তরাষ্ট্রের অর্থ দপ্তরের সহকারী আন্ডার সেক্রেটারি ব্রেন্ট নেইমারের নেতৃত্বে প্রতিনিধি দলে আরও রয়েছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক অ্যাসিস্টেন্ট সেক্রেটারি ডোনাল্ড লু, যুক্তরাষ্ট্রের ট্রেজারি বিভাগ, ইউএসএআইডি এবং মার্কিন বাণিজ্য প্রতিনিধি কার্যালয়ের প্রতিনিধি।

প্রতিনিধিদলটি রোববার (১৫ সেপ্টেম্বর) অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস, পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন এবং অর্থ ও বাণিজ্য উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

এরপর দলটি পররাষ্ট্রসচিব মো. জসীম উদ্দিনের সঙ্গে মধ্যহ্নভোজে অংশ নেবে। ওই দিন বিকেলে প্রতিনিধিদলের প্রধান নেইম্যান বাংলাদেশ ব্যাংকের গভর্নর আহসান মনসুরের সঙ্গেও বৈঠক করবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.