বাংলাদেশে গণতন্ত্র সুপ্রতিষ্ঠা করার শপথ বিএনপির

0
24
বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে আমরা শপথ নিয়েছি যে কোনো বাধাই আসুক, সব চ্যালেঞ্জ মোকাবিলা করে বাংলাদেশে গণতন্ত্র সুপ্রতিষ্ঠা করা ও মুক্ত বাজার অর্থনীতি প্রতিষ্ঠা করার জন্য কাজ করে যাবো।
 
রোববার (১ সেপ্টেম্বর) দলের ৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন তিনি।
 
মির্জা ফখরুল ইসলাম বলেন, ২০২৪ সালে বাংলাদেশে যে নতুন স্বাধীনতা অর্জন করেছে তার জন্য বিএনপিকে দীর্ঘ ১৫ বছর ধরে সংগ্রাম করতে হয়েছে। আমাদের ৭০০ বেশি নেতাকর্মী গুম হয়ে গেছে। ২ হাজারের নেতাকর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে। ৬০ লাখের বেশি নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। এই গণতান্ত্রিক সংগ্রামের জন্য।
 
তিনি বলেন, আজকের দিনটি জন্য আমরা আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। ছাত্র-জনতাকে সঙ্গে নিয়ে এই দিনটি মুক্ত ও স্বাধীন পরিবেশে পালন করতে পারছি।
 
বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল সব সময় নেতৃত্ব দিয়েছে। আমরা আশা করি, আগামী দিনেও তার সঠিক রাজনীতি এবং জনগণকে সঙ্গে নিয়ে সঠিকভাবে সামনের দিকে এগিয়ে যাবে। দেশকে পুনর্গঠন করার কাজে মনোযোগ দেবে।
 
এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম, সাইফুল আলম নীরব প্রমুখ।
 
১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ‘বাংলাদেশি জাতীয়তাবাদ ও ১৯ দফা কর্মসূচির ভিত্তিতে বহুদলীয় গণতন্ত্র ও মৌলিক অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে ন্যায়বিচার-ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার’ লক্ষ্যে বিএনপি গঠন করেন। বর্তমানে তার স্ত্রী খালেদা জিয়া দলটির চেয়ারপারসন এবং ছেলে তারেক রহমান ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন।
#everyone #বাংলাদেশ #explore

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.