বাংলাদেশের ব্যবসা বন্ধ করছে গ্রামীণ ইউনিক্লো

0
169
গ্রামীণ ইউনিক্লো

বাংলাদেশ থেকে ব্যবসা গোটাচ্ছে তৈরি পোশাকের বৈশ্বিক ব্র্যান্ড গ্রামীণ ইউনিক্লো। আগামী ১৮ জুনের মধ্যে তাদের ১০টি বিক্রয়কেন্দ্র বন্ধ করার পাশাপাশি ব্যবসা কার্যক্রমও বন্ধের কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি।

আজ বৃহস্পতিবার গ্রামীণ ইউনিক্লোর ওয়েবসাইটে এক বিবৃতিতে এমন তথ্যই জানিয়েছে ইউনিক্লো সোস্যাল বিজনেস বাংলাদেশ লিমিটেড। এতে বলা হয়েছে, ‘আমরা দুঃখের সঙ্গে জানাচ্ছি, গ্রামীণ ইউনিক্লোর ১০টি স্টোর (বিক্রয়কেন্দ্র) ১৮ জুন, ২০২৩ সালের মধ্যে আমরা বন্ধ করব এবং এর সঙ্গে সঙ্গে গ্রামীণ ইউনিক্লোর ব্যবসার কার্যক্রমও বন্ধ হবে।’

বিবৃতিতে কোম্পানিটি আরও বলেছে, ‘সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশের উল্লেখযোগ্য অর্থনৈতিক উন্নয়ন ও সেই সঙ্গে ব্যবসায়িক পরিবর্তনের পরিপ্রেক্ষিতে আমরা মনে করছি, আমাদের ব্যবসার একটি নির্দিষ্ট উদ্দেশ্য অর্জন করতে সফল হয়েছি। এই প্রেক্ষিতে আমরা আমাদের ব্যবসার কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত নিয়েছি।’

জাপানি খুচরা বিক্রেতা কোম্পানিটি গ্রামীণ ব্যাংক গ্রুপের সঙ্গে অংশীদারির ভিত্তিতে ২০১০ সালে ইউনিক্লো সোশ্যাল বিজনেস বাংলাদেশ লিমিটেড প্রতিষ্ঠা করে। তারপর ২০১৩ সালে গ্রামীণ ইউনিক্লো প্রাথমিকভাবে রাজধানী ঢাকায় একটি বিক্রয়কেন্দ্র চালু করে। তারপর পর্যায়ক্রমে বিক্রয়কেন্দ্র বাড়াতে থাকে গ্রামীণ ইউনিক্লো।

গ্রামীণ ইউনিক্লোর বাংলাদেশে ব্যবসা গোটানোর প্রক্রিয়াটি চলতি বছরের শুরুর দিকে দৃশ্যমান হয়। গত ফেব্রয়ারিতে একসঙ্গে চারটি বিক্রয়কেন্দ্র বন্ধ করে দেয় প্রতিষ্ঠান। সেগুলো হলো: নয়াপল্টন, সাভার সিটি সেন্টার, খিলগাঁও তালতলা এবং নিউ এলিফ্যান্ট রোড।

বর্তমানে গ্রামীণ ইউনিক্লোর বিক্রয়কেন্দ্র রয়েছে বসুন্ধরা শপিং সিটি, যমুনা ফিউচার পার্ক, গুলশান–বাড্ডা লিংক রোড, নারায়ণগঞ্জের বঙ্গবন্ধু সড়ক, সাইন্স ল্যাব, নরসিংদী, পুরান ঢাকার ওয়ারি, মোহাম্মদপুর রিং রোড, মেট্রো শপিং মল, যাত্রাবাড়ি এবং মিরপুর ১২ এলাকায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.