বাংলাদেশের গ্রুপে থাইল্যান্ড–মালয়েশিয়া–ফিলিপাইন

0
100
থাইল্যান্ডের গ্রুপে পড়েছে বাংলাদেশ

সেপ্টেম্বরে এশিয়ান গেমসের আগে এশিয়ান কাপ ২০২৪–এর বাছাইপর্ব খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দল। প্রতিপক্ষও ঠিক হয়ে গেছে আজ। ‘এইচ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী থাইল্যান্ড, মালয়েশিয়া ও ফিলিপাইন। থাইল্যান্ড এই গ্রুপের শীর্ষ দল। দুইয়ে মালয়েশিয়া, তিনে বাংলাদেশ। সবার নিচে ফিলিপাইন।

কুয়ালালামপুরে ড্র অনুষ্ঠানে এশিয়ার ৪৩টি দলকে ভাগ করা হয় ১১টি গ্রুপে। ১০টি গ্রুপে আছে ৪টি করে দল। অন্যটিতে ৩টি। বাছাইপর্বের খেলা হবে ৪-১২ জুলাই। চূড়ান্ত পর্ব হবে আগামী বছর কাতারে, ১৫ এপ্রিল থেকে ৩ মে।

২০২১ সালে উজবেকিস্তানে এই প্রতিযোগিতার বাছাইপর্বে সৌদি আরব, কুয়েত ও উজবেকিস্তানের সঙ্গে খেলেছিল বাংলাদেশ
২০২১ সালে উজবেকিস্তানে এই প্রতিযোগিতার বাছাইপর্বে সৌদি আরব, কুয়েত ও উজবেকিস্তানের সঙ্গে খেলেছিল বাংলাদেশ

২০২১ সালের অক্টোবরে সর্বশেষ এশিয়ান কাপ অনূর্ধ্ব-২৩ বাছাইপর্বে বাংলাদেশের অভিজ্ঞতা ভালো ছিল না। ‘ডি’ গ্রুপে বাংলাদেশ জিততে পারেনি কোনো ম্যাচই। হেরেছে সৌদি আরব (৩-০), কুয়েত (১-০) ও উজবেকিস্তানের (৬-০) সঙ্গে তিনটি ম্যাচেই। খেলা হয়েছিল উজবেকিস্তানে। মারুফুল হকের বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল তিন ম্যাচে ১০ গোল হজম করে দেশে ফিরেছিল।

তবে বাংলাদেশের এবার প্রতিপক্ষ দলগুলো তুলনামূলক সহজ। গ্রুপে নেই জাপান, দক্ষিণ কোরিয়া, সৌদি আরব, কাতার কিংবা ইরানের মতো এশিয়ার শীর্ষ কোনো দেশ। বাংলাদেশের পক্ষে পয়েন্ট পাওয়া তাই খুব একটা কঠিন হওয়ার কথা নয়।

২৩ সেপ্টেম্বর চীনে শুরু হতে যাওয়া এশিয়ান গেমসের আগে বাংলাদেশ এই তিন ম্যাচ খেলে নিজেদের তৈরি করে নিতে পারে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.