বাংলাদেশের উন্নয়ন নিয়ে সপ্তাহব্যাপী অনুষ্ঠান প্রচার করছে সিএনএন

0
107
সিএনএন।

বাংলাদেশের উন্নয়ন বিষয়ে সপ্তাহব্যাপী বিশেষ অনুষ্ঠান প্রচার করছে সিএনএন। ‘গ্রোয়িং বাংলাদেশ’ নামের আয়োজনটি শুরু হয়েছে ২৭ মার্চ থেকে। চলবে টানা ৩১ মার্চ পর্যন্ত। এ ছাড়াও আগামী ১ এপ্রিল থাকছে ৩০ মিনিটের আরেকটি অনুষ্ঠান। এসব আয়োজনে অর্থনৈতিক ও পরিবেশগতভাবে টেকসই উন্নয়নের পথে বাংলাদেশের এগিয়ে যাওয়ার নানা প্রসঙ্গ তুলে ধরা হচ্ছে। বুধবার দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সম্প্রতি এফবিসিসিআইর আয়োজনে ঢাকায় অনুষ্ঠিত হয় আন্তর্জাতিক সম্মেলন বাংলাদেশ বিজনেস সামিট। এতে বাংলাদেশের অর্থনীতির শক্তি ও সামর্থ্য বিদেশি বিনিয়োগকারী, ব্যবসায়ী ও নীতিনির্ধারকদের সামনে তুলে ধরা হয়। এ আয়োজনে আন্তর্জাতিক সম্প্রচার সহযোগী ছিল সিএনএন। এরই অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎকার নেন সিএনএনের বিজনেস এডিটর-অ্যাট-লার্জ এবং খ্যাতনামা উপস্থাপক রিচার্ড কোয়েস্ট।

পাশাপাশি বিভিন্ন উদ্ভাবনী কাজ দিয়ে বাংলাদেশের টেকসই অর্থনৈতিক প্রবৃদ্ধির পথে অবদান রাখা বেশ কয়েকটি প্রতিষ্ঠানের উদ্যোক্তা এবং পেশাজীবীর সঙ্গেও কথা বলেছে সিএনএন। এসব সাক্ষাৎকারের ভিত্তিতেই এখন সপ্তাহব্যাপী বিশেষ অনুষ্ঠান প্রচার করছে আন্তর্জাতিক গণমাধ্যমটি।

গতকাল এফবিসিসিআইর সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সিএনএনের অনুষ্ঠানে বেশকিছু বাংলাদেশি প্রতিষ্ঠানের উদ্ভাবনী কাজ সম্পর্কে তুলে ধরা হচ্ছে। এ বিষয়ে সিএনএন যাঁদের সঙ্গে কথা বলেছে, তাঁদের মধ্যে রয়েছেন– বন্যাসহিষ্ণু ঘর তৈরিতে অবদান রাখা স্থপতি মেরিনা তাবাসসুম, কৃষকদের আয় ও উৎপাদন বাড়াতে অবদান রাখা প্রতিষ্ঠান আই ফার্মারের অন্যতম প্রতিষ্ঠাতা ফাহাদ ইফাজ, বৈদ্যুতিক গাড়ি নিয়ে কাজ করা স্টার্টআপ প্রতিষ্ঠান এসওএলশেয়ারের হেড অব প্রজেক্টস সালমা ইসলাম, চামড়াজাত পণ্য প্রস্তুতকারক প্রতিষ্ঠান লেদারিনার প্রতিষ্ঠাতা তাসলিমা মিজি, ডিজাইনার রুকাইয়া আহমেদ পূর্ণা প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.