বাংলাদেশকে গুঁড়িয়ে চাইনিজ তাইপের বড় জয়

0
68
চাইনিজ তাইপে ও বাংলাদেশ নারী ফুটবল দল
বছরের প্রথম ফিফা প্রীতি ম্যাচে র‌্যাঙ্কিংয়ে ১০০ ধাপ এগিয়ে থাকা চাইনিজ তাইপে বিপক্ষে খেলতে নেমে ছিল বাংলাদেশ নারী ফুটবল দল। তবে ঘরের মাঠে সফরকারীদের বিপক্ষে তিক্ত অভিজ্ঞতা হয়েছে স্বাগতিকদের। সাবিনা-সানজিদাদের ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে চাইনিজ তাইপে।
 
শুক্রবার (৩১ মে) বসুন্ধরার কিংস অ্যারেনায় ৩-০ গোলে এগিয়ে প্রথমার্ধ শেষ করে দ্বিতীয়ার্ধে অতিথি দল যোগ করেছে আরও ১ গোল। সারা বছর ট্রাফে অনুশীলন করা সাবিনারা ঘাসের মাঠে খেলতে নেমে এক কথায় অসহায় আত্মসমর্পণই করেছেন চাইনিজ তাইপের কাছে।
 
চাইনিজ তাইপে ম্যাচটি নিজেদের করে নিয়েছে প্রথম ২৬ মিনিটে ৩ গোলে লিড নিয়ে। চার গোলের দুটিতে দায় আছে অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আফঈদা খন্দকারের। তার পায়ের মাঝ দিয়ে বল বেরিয়ে গেলে বাংলাদেশের জালে প্রথমবার বল পাঠান চাইনজি তাইপের সু ইউ। ১৮ মিনিটে সু ইয়ুনের কর্নার থেকে সু শিন ইউ হেডে ব্যবধান দ্বিগুণ করেন।
 
২৬ মিনিটে ব্যবধান ৩-০ করেন সু ইউ। ৫৬ মিনিটে আবার ভুল করে বসেন আফঈদা। লি ই ইয়েনের শট আফঈদার পায়ে লেগে চলে যায় বক্সের সামনে ফাঁকা জায়গায় দাঁড়ানো চু ইউংয়ের কাছে। কোনো ভুল করেনি তিনি। রুপনা চাকমাকে ফাঁকি দিয়ে বল চলে যায় জালে।
 
৬২ মিনিটে বাংলাদেশ প্রথমবার গোলের সুযোগ তৈরি করেছিল। বাম দিক দিয়ে মনিকা চাকমার নেওয়া শট বাইরে চলে যায় ক্রসবারে লেগে। তবে শেষ পর্যন্ত বড় ব্যবধানে হেরে মাঠ ছাড়ে বাংলাদেশ।
 
বাংলাদেশ দলে যোগ হয়েছেন বেশ কয়েকজন নতুন ফুটবলার। সাফ চ্যাম্পিয়ন হওয়া দলের আঁখি, স্বপ্নারা জাতীয় দল ছেড়েছেন। মারিয়া মান্ডা, কৃষ্ণা নেই ইনজুরির কারণে। কিছু উঠতি খেলোয়াড় যোগ হয়েছেন জাতীয় দলে। এই ম্যাচে অভিষেক হয়েছে দুইজনের।
 
সাবিনাদের অভিষেক হয়েছে দেশের ফুটবলের নতুন ভেন্যু কিংস অ্যারেনায়। আর নতুন কোচ ইংলিশ পিটার বাটলারের এ ম্যাচ দিয়ে অভিষেক হয়েছে লাল-সবুজ দলের ডাগআউটে।
 
অনেক নতুনের মধ্যে নতুন ছিল প্রতিপক্ষও। আগে কখনো চাইনিজ তাইপের বিপক্ষে ম্যাচ খেলেনি বাংলাদেশ। নতুন প্রতিপক্ষের বিপক্ষে অভিষেকটা ভালো হয়নি বাংলাদেশের। ৩ জুন আবার একই প্রতিপক্ষের বিপক্ষে মাঠে নামবে সাবিনারা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.