‘বহির্বিশ্বে ভুয়া ও মিথ্যা তথ্য ছড়াচ্ছে নাশকতাকারীদের সহযোগীরা’

0
31
তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। ফাইল ছবি
কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে শুরু হওয়া সহিংসতার বিষয়ে আন্তর্জাতিকভাবে নাশকতাকারীদের সহযোগীরা ভুয়া ও মিথ্যা তথ্য ছড়িয়ে দিচ্ছে বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে গুলশানে আইনমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী। এ সময় আরও উপস্থিত ছিলেন আইনমন্ত্রী আনিসুল হক, জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন, শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ জনপ্রশাসন বিভাগ এবং আইন ও বিচার বিভাগের সচিবরা।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, আন্তর্জাতিক গণমাধ্যমকে মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত করছে বিদেশে থাকা নাশকতাকারীদের সহযোগীরা। এজন্যই বিভিন্ন আন্তর্জাতিক মিডিয়া ভুল তথ্য প্রচার করছে। তাদের খবরে সরকারি প্রতিষ্ঠানে যে আক্রমণগুলো হচ্ছে সে ব্যাপারে কোন তথ্য নেই, সরকারের সঙ্গে ছাত্র আন্দোলনকারীদের যে আলোচনা হচ্ছে তার কোন প্রতিফলন নেই। এ ব্যাপারে যে এরমধ্যেই সমাধান হয়ে গেছে তার কোন প্রতিফলন নেই।

আন্তর্জাতিক বিশ্বের কাছে সঠিক তথ্য তুলে ধরার জন্য দেশের সংবাদমাধ্যমগুলোর প্রতি আহ্বান জানান তথ্য প্রতিমন্ত্রী।
 
এই আন্দোলনে সহিংসতা ছড়িয়ে পড়া এবং বিভিন্ন স্থাপনায় হামলা ও আগুনের বিষয়টি প্রতিরোধ করতে না পারার পেছনে কিংবা এ ব্যাপারে তথ্য না পাওয়ার ব্যাপারে গোয়েন্দা ব্যর্থতা ছিলো কি না কিংবা সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাদের গাফিলতি ছিলো কি না এমন প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, ‘সরকার প্রথম থেকেই এই আশঙ্কার কথা বলে আসছে। শেষ পর্যন্ত সরকারের কথাই তো সত্যি হলো। অথচ শিক্ষার্থীরা একটু ধৈর্য ধারণ করলেই আর দুর্বৃত্তরা এই সুযোগ পেত না। তারা যে ধৈর্য ধরলো না, তার সুযোগ নিয়ে যে সন্ত্রাসীরা এই কাজ করলো এই পরিস্থিতি সরকারের কাছে প্রত্যাশিত ছিলো না। আমরা কেউ তা প্রত্যাশা করিনি।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.