বছরে দুই হাজার ট্যাক্সি ও মোটরসাইকেলচালক নেবে আমিরাত

0
23
প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সঙ্গে তাঁর দপ্তরে সাক্ষাৎ করেন ঢাকায় নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত আবদুল্লাহ আলী আল হামুদি। ঢাকা, ২৭ জুন, ছবি: সংগৃহীত

বাংলাদেশ থেকে মোটরসাইকেলচালক ও গাড়িচালক (ড্রাইভার) নেওয়ার প্রক্রিয়া শুরু করেছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত (ইউএই)। এ কথা জানিয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন, বছরে অন্তত দুই হাজার ট্যাক্সি ও মোটরসাইকেলচালক নেবে আমিরাত সরকারের মালিকানাধীন সংস্থা দুবাই ট্যাক্সি।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে আজ বৃহস্পতিবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী। এর আগে সকালে তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ঢাকায় নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত আবদুল্লাহ আলী আল হামুদি।

প্রতিমন্ত্রী বলেন, চলতি বছর বাংলাদেশ থেকে ১ হাজার মোটরসাইকেলচালক ও ৩০০ ট্যাক্সিচালক নেবে আরব আমিরাত। আগামী বছর থেকে কমপক্ষে দুই হাজার করে ট্যাক্সি ও মোটরসাইকেলচালক নেবে দেশটি।

প্রতিমন্ত্রী বলেন, সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশের বন্ধুপ্রতিম দেশ। দেশটির সঙ্গে বাংলাদেশের রয়েছে ঐতিহাসিক সম্পর্ক। দক্ষ জনবল পাঠানোর মাধ্যমে বন্ধুপ্রতিম দুই দেশের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে। তিনি জানান, গত মাসে সংযুক্ত আরব আমিরাত সফরকালে বাংলাদেশ থেকে কর্মী নিয়োগকারী ১৬টি কোম্পানির চেয়ারম্যান বা প্রধান নির্বাহীদের সঙ্গে বৈঠক করেন প্রতিমন্ত্রী। এর মধ্যে অন্যতম দুবাই ট্যাক্সি। সেই বৈঠকের ফলে ইতিমধ্যে দক্ষ কর্মী নিয়োগ শুরু করেছে দুবাই ট্যাক্সি করপোরেশন।

ঢাকায় নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত আবদুল্লাহ আলী আল হামুদি বলেন, বাংলাদেশ থেকে নিযুক্ত শ্রমিকেরা সংযুক্ত আরব আমিরাতের শ্রম আইন অনুযায়ী বেতন পাবেন।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. রুহুল আমিন, বাংলাদেশ ওভারসিস এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) ব্যবস্থাপনা পরিচালক মল্লিক আনোয়ার হোসেন, দুবাই ট্যাক্সি করপোরেশনের পরিচালক নাসের মোহাম্মদ মুদাফফা, প্রিভিলেজ লেবার রিক্রুটমেন্টের পরিচালক খালিদ আল মোহাম্মদ বিন সালমিন আল সুয়াদি, দুবাই ট্যাক্সি করপোরেশনের রিক্রুটিং ম্যানেজার সাইদ আমিন আবদুল রহমান মোহাম্মদ আবু বকর প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.