ঢাকায় মুষলধারে বৃষ্টিতে জলাবদ্ধতা, ভোগান্তি

0
63
টানা কয়েক ঘণ্টার ভারী বৃষ্টিতে তলিয়ে গেছে ঢাকার গ্রিন রোড এলাকা

ঢাকায় আজ বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে টানা কয়েক ঘণ্টা মুষলধারে বৃষ্টি ঝরছে। এতে রাজধানীর বিভিন্ন এলাকার রাস্তা তলিয়ে গেছে। কোথাও কোথাও বন্ধ হয়েছে যান চলাচল। এতে ভোগান্তিতে পড়েছেন রাতে ঘরমুখী লোকজন। অনেকেই বৃষ্টির কারণে কর্মস্থল থেকে বের হতে পারছেন না।

ঢাকার বিভিন্ন রাস্তায় পানি জমে যান চলাচল ব্যাহত হচ্ছে। রাত ১১টার দিকে রাজধানীর বেগম রোকেয়া সরণিতে কয়েক শ গাড়ি আটকা পড়ে। এর আধা ঘণ্টা আগেই তলিয়ে যায় গ্রিন রোড এলাকা। রাত সোয়া ১০টার দিকে ওই সড়কে বহু গাড়ি আটকে থাকতে দেখা যায়।

জলমগ্ন সড়কে আটকা পড়ে দীর্ঘক্ষণ কাটাতে হয়েছে অনেককে। তাদের একজন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী চন্দ্রিকা রহমান। সে জানায়, স্কুল ছুটির পর কোচিং করে মায়ের সঙ্গে রাত ৯টায় সিদ্ধেশরী থেকে বাসায় ফিরছিল। তাদের বাসা পশ্চিম ধানমন্ডির মিতালী সড়কে। ফেরার পথে রাত ১০টার দিকে ধানমন্ডি-৫ নম্বর সড়ক–সংলগ্ন সাতমসজিদ সড়কে এলে সিএনজিচালিত অটোরিকশায় পানি ঢুকে সেটি বন্ধ হয়ে যায়। আধা ঘণ্টা ধরে তারা আর কোনো যানবাহন না পেয়ে বন্ধ অটোরিকশায় আটকে আছে।

রাত সাড়ে ১০টার দিকে নীলক্ষেত, কাঁটাবন, হাতিরপুল এলাকার সড়কেও পানি জমতে দেখা যায়।

বৃষ্টিতে পানি জমেছে সড়কে। রাত সাড়ে ৯টা, বিজয় সরণি, ঢাকা
বৃষ্টিতে পানি জমেছে সড়কে। রাত সাড়ে ৯টা, বিজয় সরণি, ঢাকা

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, ঢাকায় সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ১১৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আগামীকালও ঢাকায় বৃষ্টি হতে পারে বলে জানান এই আবহাওয়াবিদ।

রাত ১২টার সময় শাহবাগ এলাকায় যানজট
রাত ১২টার সময় শাহবাগ এলাকায় যানজট

আজ সন্ধ্যার পর ঢাকা ছাড়াও রংপুর ও ময়মনসিংহ বিভাগে বৃষ্টি হয়েছে বলে আবহাওয়া দপ্তর জানিয়েছে।

আগামীকালের পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের বেশির ভাগ জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এ সময় বজ্রপাতও হতে পারে। সেই সঙ্গে রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টি হতে পারে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.