ফ্রান্সকে ১-০ গোলে জিতেও বিদায় নিল তিউনিসিয়া

0
162
বদলি নামলেও এমবাপ্পেরা গোল শোধ করতে পারেনি। ছবি: এএফপি

অস্ট্রেলিয়ার বিপক্ষে বড় জয়ে আসর শুরু করেছিল ফ্রান্স। ডেনমার্ককে কর্তৃত্ব করে হারিয়েছিলেন কিলিয়ান এমবাপ্পেরা। গ্রুপ চ্যাম্পিয়ন নিশ্চিত হয়ে যাওয়ায় তিউনিসিয়ার বিপক্ষে একাদশই বদলে ফেলেছিলেন ফ্রান্স কোচ দিদিয়ের দেশম। তবে তার বেঞ্চের খেলোয়াড়রা পরীক্ষায় ফেল করেছেন। তিউনিসদের কাছে ফ্রান্সও ম্যাচ হেরেছে  ১-০ গোলে।

ফ্রান্স কোচ দলটির ফ্রন্ট থ্রি এমবাপ্পে, জিরু এবং ডেম্বেলেকে বেঞ্চে রেখে শুরু করেন। মিডফিল্ডে গ্রিজম্যান ও র‌্যাবিওট ছিলেন না। বিশ্রামে ছিলেন গোলরক্ষক হুগো লরিস, ডিফেন্ডার থিও হার্নান্দেজও। প্রথমার্ধে বলের দখল পায়ে রাখলেও কিংসে কোম্যান, মুয়ামিরা তেমন আক্রমণ তুলতে পারেনি। বরং তিউনিসিয়া বেশি সাবলীল ছিল।

ওই সুযোগ নিয়েই দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে লিড দেয় তিউনিসরা। লাইডউনির পাস ধরে গোল করে ওহাবি খাজরি। ওই গোল খাওয়ার পরই মূল খেলোয়াড়দের নামাতে শুরু করেন ফ্রান্স কোচ। জয় না হোক সমতা নিয়ে মাঠ ছাড়ার চ্যালেঞ্জ চলে আসে তার দলের সামনে। গোল খাওয়ার চার মিনিটের মধ্যে এমবাপ্পে, গ্রিজম্যান ও র‌্যাবিওটকে মাঠে নামান খেলোয়াড় ও কোচ হিসেবে বিশ্বকাপ জেতা দেশম।

তারা আক্রমণ তুলতে শুরু করে। শেষ ২৫ মিনিটে ছয়টি আক্রমণ করে ফ্রান্স, জালে যাওয়ার মতো তিনটি শটও ছিল। এর মধ্যে ম্যাচের শেষ বাঁশির একেবারের আগে জালে বল পাঠিয়ে উদযাপন শুরু করেন অ্যাথলেটিকো মাদ্রিদে খেলা গ্রিজু। কিন্তু ভিএআর চেক করে ওই গোল বাতিল করে দেন রেফারি। হারের হতাশা নিয়ে মাঠ ছাড়লেও ফ্রান্স গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলোয় পা রেখেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.