ফের ৪ দিনের রিমান্ডে হাসানুল হক ইনু

0
22
হাসানুল হক ইনু

আইডিয়াল কলেজের শিক্ষার্থী খালিদ হাসান সাইফুল্লাহ হত্যা মামলায় জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। আজ শনিবার (৮ সেপ্টেম্বর) বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেরা মাহবুব এই আদেশ দেন।

গত ২৭ আগস্ট ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ হত্যা মামলায় হাসানুল হক ইনুকে ৭ দিনের রিমান্ডে পাঠায় আদালত। এর আগে, ২৬ আগস্ট বিকেলের দিকে রাজধানীর উত্তরা থেকে তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। ইনুর বিরুদ্ধে একাধিক হত্যা মামলা রয়েছে।

শেখ হাসিনার দেশত্যাগের আগের দিন গত ৪ আগস্ট সেই সময়কার পরিস্থিতি নিয়ে একটি বিবৃতি দিয়েছিলেন হাসানুল হক ইনু। সেই বিবৃতিতে সংঘাত-সহিংসতা এড়াতে প্রধানমন্ত্রীর সংলাপের আহ্বান ও আলোচনার শেষ সুযোগ হাতছাড়া না করতে আন্দোলনকারীদের প্রতি আহ্বান জানিয়েছিলেন তিনি।

উল্লেখ্য, আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের অন্যতম গুরুত্বপূর্ণ নেতা হাসানুল হক ইনু। ২০১৪ থেকে ২০১৯ মেয়াদে আওয়ামী লীগ সরকারের তথ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি। সবশেষ গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৪ দলীয় জোটের পক্ষ থেকে কুষ্টিয়া-২ আসনে নৌকা নিয়ে নির্বাচন করেও হেরে যান তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.