ফেনীতে ছাত্র–জনতার আন্দোলনে গুলিবর্ষণের অভিযোগে ঢাকায় ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

0
15
ঢাকায় র‍্যাবের অভিযানে গ্রেপ্তার ছাত্রলীগ নেতা ওসমান গনি, ছবি: র‍্যাবের সৌজন্যে

ফেনীতে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গুলিবর্ষণ ও হত্যার অভিযোগে দায়ের করার মামলার পলাতক আসামি ছাত্রলীগ নেতা ওসমান গনিকে ঢাকা থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব। ওসমান ফেনী পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক। তিনি ৪ আগস্ট মহিপালে ওয়াকিল আহমদ ওরফে শিহাব হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় রাজধানী ঢাকার বাড্ডা এলাকা থেকে ওসমানকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৭ ও র‍্যাব-১–এর যৌথ দল গতকাল সন্ধ্যায় সামাজিক যোগাযোগমাধ্যমে প্রাপ্ত ভিডিও পর্যালোচনা করে অভিযানে নামে। অভিযানে ঢাকার বাড্ডা থেকে আসামি ওসমান গনিকে গ্রেপ্তার করা হয়। ওসমান ওয়াকিল আহমদ হত্যা মামলার আসামি।

র‍্যাব জানায়, গত ৪ আগস্ট আন্দোলনের সময় ওয়াকিল আহমদ আহত হন। এরপর তিনি প্রাণে বাঁচতে স্থানীয় মহিপাল প্লাজা নামের একটি মার্কেটে আশ্রয় নেওয়ার চেষ্টা করেন। আসামিরা তাঁকে ধাওয়া করে উল্টো মারধর করেন। এ সময় তাঁকে ৯ থেকে ১০টি গুলি করার পাশাপাশি পিটিয়ে ও কুপিয়ে জখম করা হয়। এ অবস্থায় তিনি তখন মাটিতে লুটিয়ে পড়েন। তাঁকে সেখানে আবারও লাঠিসোঁটা, লোহার রড ও রাইফেলের বাঁট দিয়ে পিটিয়ে মৃত্যু নিশ্চিত করা হয়।

এ ঘটনায় শিহাবের মা বাদী হয়ে ফেনী মডেল থানায় ১৫১ জনকে এজাহারনামীয় ও অজ্ঞাতনামা ১০০ থেকে ১৫০ জনকে আসামি করে একটি মামলা করেন।

র‍্যাব-ফেনী ক্যাম্পের অধিনায়ক স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাদিকুল ইসলাম জানায়, গ্রেপ্তার ওসমান গনিকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.