প্রধানমন্ত্রীর বিদেশ সফর দেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে: ওবায়দুল কাদের

0
182
ওবায়দুল কাদের
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক বিদেশ সফর দেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

 

শুভ বুদ্ধ পূর্নিমা উপলক্ষে আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর শাহবাগে সম্মিলিত শান্তি শোভাযাত্রা ও সম্প্রীতি সমাবেশে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, আপনারা অপরাজনীতি করে খাটো হয়েছেন। কিন্তু দেশটাকে খাটো করবেন না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বিদেশ সফর দেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে। বিদেশ থেকে বিরাট সহযোগিতাও নিয়ে আসছেন। আজ শেখ হাসিনাকে ধন্যবাদ দেওয়া উচিত।

যারা দেশের অর্জনকে নিজের অর্জন মনে করে না তাদের রাজনীতি করা উচিত নয় বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, শুধু বাজেট সহযোগিতার জন্য জাপান ৩০ বিলিয়ন ইউয়েন দিয়েছে। যে বিশ্বব্যাংক পদ্মা সেতু থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল, আজ তারা ভুল স্বীকার করে প্রধানমন্ত্রীকে সম্মাননা দিয়েছে। তারাও ২৫ হাজার কোটি টাকা বাজেট সহায়তা দিয়েছে।

কাদের বলেন, যুদ্ধ বিগ্রহের বিশ্বে সম্প্রীতির সুবাতাস যেন বইতে পারে, সে পরিবেশ তৈরির দায়িত্ব রাজনীতির অধিপতিদের। হিংসা, হানাহানি, যুদ্ধ, বিদ্রোহ কিংবা সহিংসতা নয়, শান্তির পথ দেখাতে হবে।

বাংলাদেশ বৌদ্ধ সাংস্কৃতিক পরিষদের সভাপতি প্রফেসর ডাক্তার উত্তম কুমারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, থাইল্যান্ড ও চীনা দূতাবাসের প্রতিনিধিসহ বৌদ্ধ ধর্মের নেতৃবৃন্দ। পরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা শাহবাগ থেকে কেন্দ্রীয় শহীদমিনার পর্যন্ত প্রদক্ষিণ করে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.