মেসির ট্রান্সফার নিয়ে প্রশ্ন তোলা সেই গোলকিপারের চুক্তি বাতিল মায়ামির

0
119
মার্সম্যানের সঙ্গে চুক্তি বাতিল করেছে ইন্টার মায়ামি, ছবি: রয়টার্স

ইন্টার মায়ামির কর্মকর্তারা জুন মাসে যখন লিওনেল মেসির চুক্তি নিয়ে ব্যস্ত, সেই সময় ইএসপিএনের সঙ্গে কথা বলেছিলেন দলটির গোলকিপার নিক মার্সম্যান। ইএসপিএন ফুটবল ডাচ গোলকিপারকে প্রশ্ন করেছিল মেসির মায়ামিতে নাম লেখানোর বিষয় নিয়ে।

মার্সম্যান তখন খারাপ কিছু বলেননি। শুধু বলেছিলেন, মেসির মতো একজন মহাতারকাকে দলে ভেড়ানোর মতো অবকাঠামো ইন্টার মায়ামির এখনো নেই। এটাকে হয়তো ভালোভাবে নিতে পারেনি মায়ামি কর্তৃপক্ষ। আর না হলে এমন কথা বলার মাসখানেকের মধ্যে মার্সম্যানের সঙ্গে চুক্তি বাতিল করবে কেন তারা!

ডালাস এফসির বিপক্ষে জোড়া গোল করেছেন লিওনেল মেসি
ডালাস এফসির বিপক্ষে জোড়া গোল করেছেন লিওনেল মেসি, ছবি: রয়টার্স

ইএসপিএনকে সেই সময় মার্সম্যান যে কথাগুলো বলেছিলেন, তা এ রকম, ‘ব্যক্তিগতভাবে আমি মনে করি এই ক্লাব এখনো মেসির আগমনের জন্য প্রস্তুত নয়। আমাদের স্টেডিয়াম অস্থায়ী, মানুষ মাঠে চলে আসে। কোনো ফটক নেই। আমরা নিরাপত্তা ছাড়াই স্টেডিয়াম থেকে বের হই। আমি মনে করি তারা (মায়ামি) এখনো প্রস্তুত নয়। কিন্তু আমরা আশা করছি, সে আসবে।’

৩২ বছর বয়সী ডাচ গোলকিপার মার্সম্যান মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিতে নাম লিখিয়েছিলেন ২০২১ সালে। ফেইনুর্ড থেকে মায়ামিতে নাম লেখানোর পর যুক্তরাষ্ট্রের ক্লাবটির হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ২৯টি ম্যাচ খেলেছেন মার্সম্যান।

যুক্তরাষ্ট্রের ফুটবলপ্রেমীদের মধ্যে তুমুল জনপ্রিয় মেসি
যুক্তরাষ্ট্রের ফুটবলপ্রেমীদের মধ্যে তুমুল জনপ্রিয় মেসি, ছবি: এএফপি

মার্সম্যানের ওই কথা অবশ্য মেসির সঙ্গে মায়ামির চুক্তিতে কোনো প্রভাব ফেলতে পারেনি। পিএসজিতে মুক্ত খেলোয়াড় হয়ে যাওয়া মেসির সঙ্গে আড়াই বছরের জন্য জুলাই মাসে চুক্তি করেছে তারা। জুলাই মাসের ২১ তারিখ লিগস কাপের গ্রুপ পর্বে মেক্সিকান ক্লাব ক্রুজ আজুলের বিপক্ষে ম্যাচ দিয়ে যুক্তরাষ্ট্রের ফুটবলে মেসির অভিষেক হয়েছে।

অভিষেক ম্যাচে যোগ করা সময়ে গোল করে দলকে জয় এনে দেন মেসি। লিগস কাপের পরের তিন ম্যাচেও দলকে জেতাতে বড় ভূমিকা রাখেন আর্জেন্টিনার ২০২২ বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক। তিন ম্যাচেই করেছেন জোড়া গোল। গতকাল এফসি ডালাসকে টাইব্রেকারে হারিয়ে লিগস কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে মায়ামি। মেজর লিগ সকারে এখনো কোনো ম্যাচ খেলেননি মেসি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.