পেনাল্টি মিস করে কাঁদলেন রোনালদো, দিলেন অবসরের ইঙ্গিত

0
11

নির্ধারিত সময়ে গোলশূন্য থাকার পর ম্যাচের অতিরিক্ত সময়ের ১০৫ মিনিটে পেনাল্টি পায় পর্তুগাল। স্লোভেনিয়ার বিপক্ষে পেনাল্টি নিতে আসেন দলের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু এদিন স্লোভেনিয়ার গোলরক্ষক ইয়ান ওবলাককে ফাঁকি দিতে পারেননি পেনাল্টিতে দেড়শ গোল করা রোনালদো। 

পেনাল্টি মিস করে দু হাত দিয়ে মুখ ঢেকে শিশুর মতো কেঁদেছেন রোনালদো। সতীর্থরা তখন তাকে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করেন। অতিরিক্ত সময়ের খেলার মাঝ বিরতিতে দলীয় স্টাফরাও রোনালদোকে বুঝানোর চেষ্টা করেছেন। তবে কিছুতেই যেন কান্না থামছিল না তার। অবশ্য রোনালদো এই ভুলের দায় মোচন করেছেন টাইব্রেকারে। দলের হয়ে প্রথম শট নেন তিনি। বল জালে জড়িয়ে সঙ্গে সঙ্গে দর্শকদের কাছে দুই হাত জোড় করে ক্ষমাও চান তিনি।

টাইব্রেকারে স্লোভেনিয়াকে হারিয়ে ইউরো চ্যাম্পিয়নশিপের শেষ আট নিশ্চিত করে পর্তুগাল। কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ কিলিয়ান এমবাপ্পের নেতৃত্বাধীন ফ্রান্স। সব মিলিয়ে জমজমাট এক লড়াইয়ের অপেক্ষায় ফুটবলপ্রেমীরা। কিন্তু, এই ম্যাচের আগে বড়সড় ঘোষণা দিলেন পর্তুগিজ তারকা রোনালদো।

ম্যাচ শেষে রোনালদো বলেন, ‘এটা অবশ্যই আমার শেষ ইউরো। তবে সেই জন্য আমি আবেগপ্রবণ হয়ে পড়ছি না। যেভাবে সকলে আমাদের সমর্থন করছেন, সেটা দেখে আমি আপ্লুত। ভক্তদের বলতে চাই, আমি অত্যন্ত দুঃখিত। এই জার্সিতে আমি সবসময় নিজের সেরাটা দিয়েছি। সারা জীবন সেটাই করে যাব।’

এই ঘোষণার পরেই প্রশ্ন উঠেছে, তাহলে কি এবার পাকাপাকিভাবে দেশের জার্সি তুলে রাখার কথা ভাবছেন সিআর সেভেন? রোনালদোর বয়স এখন ৩৯। পরবর্তী বিশ্বকাপ পর্যন্ত যেতে ৪১ বছর বয়সী রোনালদোর পক্ষে খেলা চালিয়ে যাওয়া কার্যত অসম্ভব বলেই মত বিশেষজ্ঞদের। তাহলে কি ইউরো কাপেই রোনালদোকে শেষবার দেখছেন ভক্তরা? প্রশ্ন তুলে দিলেন সিআর সেভেন নিজেই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.