স্বর্ণ চোরাকারবারি আবু আহম্মেদকে জামিন দিলেন হাইকোর্টে

0
110
হাইকোর্ট

২০৪ কোটি টাকা অর্থ পাচারের মামলায় স্বর্ণ চোরাকারবারি চট্টগ্রামের ফটিকছড়ির বাসিন্দা আবু আহম্মেদকে জামিন দিয়েছেন হাইকোর্ট। তবে এই জামিন স্থগিতের জন্য আপিল বিভাগে আবেদন করার সিদ্ধান্ত নিয়েছে রাষ্ট্রপক্ষ।

সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে রাষ্ট্রপক্ষে নিযুক্ত ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম ফজলুল হক সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, বিচারপতি এস এম কুদ্দুস জামান ও বিচারপতি শাহেদ নূরউদ্দিন-এর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আবু আহম্মেদকে জামিন দিয়েছেন। আমরা এই জামিন আদেশ স্থগিত চেয়ে আবেদন করার সিদ্ধান্ত নিয়েছি।

আবু আহমেদ ওরফে আবু

গত বছরের ৫ ডিসেম্বর আবু আহাম্মদ হাইকোর্টে জামিন আবেদন করেন। পরে চলতি বছরের ৮ জানুয়ারি আবু আহাম্মদকে জামিন না দিয়ে পুলিশের হাতে সোপর্দ করেন হাইকোর্টের আরেকটি বেঞ্চ। শাহবাগ থানা পুলিশের হাতে তাকে হস্তান্তর করা হয়। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এরই ধারাবাহিকতায়  নিন্ম আদালতে জামিন নামঞ্জুর হলে আবু আহাম্মদ হাইকোর্ট জামিন চেয়ে আবেদন করেন।

মামলার বিবরণে জানা যায়, ২০৪ কোটি টাকা অর্থ পাচারের অভিযোগে আবু আহাম্মদসহ ২০ জনের বিরুদ্ধে ২০২০ সালের ১৮ মার্চ কোতয়ালি থানায় মামলা করে সিআইডি। মামলার অভিযোগে বলা হয়, প্রাথমিক অনুসন্ধানে বিএফআইইউ হতে প্রাপ্ত ব্যাংক হিসাব বিবরণী, কাগজপত্র পর্যালোচনা, লেনদেনের ধরন এবং আসামির স্থাবর-অস্থাবর সম্পদ পর্যালোচনায় প্রতীয়মান হয় যে, আসামিরা একে অপরের সহায়তায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কয়েকটি ব্যাংক হিসাব নম্বরে ১২ বছর ধরে বিশ্বের বিভিন্ন দেশ থেকে স্বর্ণ চোরাচালান, চোরাই ও অন্যান্য দ্রব্যের অবৈধ ব্যবসা ও হুন্ডির মাধ্যমে ২০৪ কোটি টাকার পাচারের অর্থ দিয়ে গাড়ি, বাড়ি, মার্কেটসহ বিভিন্ন সম্পত্তি অর্জন করেছেন। পরে খাগড়াছড়ির দায়রা জজ আদালত আবু আহাম্মদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.