পুলিশ মহাপরিদর্শকের ছুটির আবেদন বাতিল

0
33
পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম
দেশের বাইরে গিয়ে অর্জিত ১০ দিনের ছুটি কাটাতে চেয়ে আবেদন করেছিলেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম। তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ছুটির আবেদন বাতিল করেছে।
 
রোববার (৮ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার উপসচিব মো. মাহাবুর রহমান শেখ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ ছুটি বাতিল করা হয়।
 
প্রজ্ঞাপনে বলা হয়েছে, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলামের ১০ দিনের বহি: বাংলাদেশ ছুটি (অর্জিত ছুটি) বাতিল করা হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে এ আদেশ জারি করা হয়েছে।
 
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের একটি সূত্রে জানা গেছে, সম্প্রতি পুলিশের সব পর্যায়ের সদস্যদের ছুটি বাতিল করা হয়েছে। তবে অতীব জরুরি চিকিৎসা সংক্রান্ত প্রয়োজনে বিবেচনা সাপেক্ষে ছুটির বিষয় বিবেচনা করবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
 
গণআন্দোলনে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি যখন ভেঙে পড়ে, তখন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে সরিয়ে পুলিশের শীর্ষ পদে পরিবর্তন আনা হয়। এরপর ৬ আগস্ট বাংলাদেশ পুলিশের নতুন মহাপরিদর্শক হিসেবে নিয়োগ দেওয়া হয় মো. ময়নুল ইসলামকে।
 
৫৮ বছর বয়সী নতুন আইজিপি ময়নুল ইসলাম ১৯৯১ সালের ১ জানুয়ারি পুলিশে যোগ দেন। একসময় তিনি র‌্যাবেও দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ তিনি ট্রাফিক অ্যান্ড ড্রাইভিং স্কুলের কমান্ড্যান্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.