পুলিশের অনুমতি না পেয়ে বগুড়ায় জামায়াতের ঝটিকা মিছিল

0
92
সকালে ঝটিকা মিছিল করে জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা

পুলিশের অনুমতি না পেয়ে বগুড়ায় ঝটিকা বিক্ষোভ মিছিল করেছে জামায়াতে ইসলামী। রোববার সকাল ৯টার দিকে শহরের বড়গোলা মোড় থেকে শতাধিক নেতাকর্মী নিয়ে মিছিলটি শুরু হয়ে দত্তবাড়ি মোড়ে গিয়ে শেষে হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করে দলটি।

নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন, দলের আমির ডা. শফিকুর রহমান চৌধুরী ও কারাবন্দি নেতাকর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবিতে বগুড়া শহর শাখা জামায়াতের উদ্যোগে ৫-৬ মিনিটের এ মিছিল অনুষ্ঠিত হয়।

বগুড়া শহর জামায়াতে ইসলামীর আমির অধ্যক্ষ আবিদুর রহমান সোহেল বিক্ষোভ মিছিল ও সমাবেশে সভাপতিত্ব করেন। এই সময় বগুড়া জেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারি মাওলানা মানসুরুর রহমান, শহর শাখার সেক্রেটারি অধ্যাপক আ স ম আব্দুল মালেক ও জেলা শাখার নায়েবে আমির মাওলানা আব্দুল হাকিম উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা দ্রুত সরকারের পদত্যাগ দাবি করে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনের দাবি জানান। পাশাপাশি সংগঠনটির ১০ দফা দাবি মানা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

এর আগে শনিবার বগুড়ায় বিক্ষোভ মিছিলের অনুমতি চেয়ে জেলার পুলিশ সুপার কার্যালয়ে আবেদনপত্র জমা দেয় জামায়াতে ইসলামী।  বগুড়া বারের সাবেক সহ-সভাপতি রিয়াজ উদ্দিনের নেতৃত্বে জামায়াতে ইসলামীর আইনজীবীদের ৬ সদস্যের প্রতিনিধি দল এ আবেদন জমা দেন। আবেদনপত্রে রোববার বাদ জোহর বগুড়া বায়তুর নুর সেন্ট্রাল জামে মসজিদ থেকে বিক্ষোভ মিছিলের অনুমতি চাওয়া হয়েছিল।

তবে পুলিশের পক্ষ থেকে অনুমতি না পাওয়ায় ও আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর কঠোর অবস্থানের কারণে ঝটিকা মিছিলেই কর্মসূচি বাস্তবায়ন করে দলটি।

বগুড়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম জানান, জামায়াতে ইসলামীর মিছিলের বিষয়ে পুলিশ অবগত নয়। তাদের কোনো অনুমতিও দেওয়া হয়নি। শহরে জামায়াত যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে বিষয়ে পুলিশ সতর্ক রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.