নেইমারদের প্রথম ম্যাচের একাদশ

0
161
ব্রাজিল

আর্জেন্টিনা হারার পর ফুটবল বিশ্বের নজর এখন আরেক ফেভারিট ব্রাজিলের দিকে। বৃহস্পতিবার বাংলাদেশ সময় একটায় সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ব্রাজিলের বিশ্বকাপ অভিযান। সে ম্যাচে কোচ তিতে কীভাবে সাজাবেন পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের একাদশ, তা জানতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন সমর্থকরা। এমন সময়ে প্রথম ম্যাচে ব্রাজিলের একাদশ ফাঁস করে দিয়েছে দেশটির টেলিভিশন চ্যানেল গ্লোবো।

পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। কাতারে এসেছে তারা হেক্সা জয় করতে। ব্রাজিল দলকে নিয়ে কৌতূহল তাই বেশিই। কিন্তু কোচ তিতে অনুশীলন থেকে সব জায়গাতেই অনুসরণ করছেন কঠোর গোপনীয়তা। মূলত একাদশ ও ম্যাচের পরিকল্পনা গোপন রাখতেই এ কৌশল। তাই রুটিন ছবি তোলা কিংবা ভিডিও ফুটেজ ধারণ করা ছাড়া অন্য কোনো কারণে ব্রাজিলের ক্যাম্পে প্রবেশে ঝুলছে নিষেধাজ্ঞা।

তবে এত গোপনীয়তার মধ্য থেকেও ফাঁস হল ব্রাজিলের একাদশ। সেটি ফাঁস করে ব্রাজিলের চ্যানেল গ্লোব জানিয়েছে, নেইমাররা খেলবে ৪-৩-৩ ফরমেশনে। একাদশের শুরু থেকেই খেলবেন ভিনিসিয়াস জুনিয়র। গোলরক্ষক হিসেবে যথারীতি অ্যালিসন বেকার। রক্ষণভাগে থাকবেন দানিলো, থিয়াগো সিলভা, মারকুইনোস, অ্যালেক্স সান্দ্রো। মাঝমাঠের দায়িত্বে থাকবেন কাসেমিরো ও লুকাস পাকুয়েতা । আর প্লে মেকার বা অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে খেলবেন নেইমার। তার সঙ্গে থাকবেন রিচার্লিসন, রাফিনহা এবং ভিনিসিয়াস জুনিয়র।

এখন দেখার বিষয়, ‘ফাঁস’ হওয়া দলটিই কি প্রথম ম্যাচের শুরুর একাদশে থাকছে কি না।

ব্রাজিলের সম্ভাব্য একাদশ: অ্যালিসন, দানিলো, মারকুইনোস, থিয়াগো সিলভা, অ্যালেক্স সান্দ্রো, কাসেমিরো, লুকাস পাকুয়েতা, রাফিনহা, রিচার্লিসন, নেইমার ও ভিনিসিয়াস জুনিয়র।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.