বিএনপি না এলে নির্বাচন অংশগ্রহণমূলক হবে না: সিইসি

0
102
প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল

কোনো দল‌কে কমিশন জোর ক‌রে নির্বাচ‌নে আন‌তে পারবে না উল্লেখ করে সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, ‌বিএন‌পি নির্বাচ‌নে না এলে অপূর্ণতা থে‌কে যা‌বে। নির্বাচন অংশগ্রহণমূলক হ‌বে না। ভারত আর বাংলাদেশের ইভিএম মে‌শিন এক নয় উল্লেখ করে তিনি বলেন, ‘ভার‌তের মে‌শি‌নে আঙু‌লের ছা‌পের প্রয়োজন হয় না। এতে একজ‌নের ভোট অন্যজন দি‌তে পা‌রে। ত‌বে আমা‌দের মে‌শি‌নে সেই সু‌যোগ নেই। ইভিএম ভা‌লো না খারাপ, সেটা আমি বল‌ব না। আমা‌দের ইভিএমে ভোট না দি‌য়ে ফি‌রে গে‌ছে, এমন কো‌নো ঘটনা নেই। তবে এমন হ‌তে পা‌রে যে আঙু‌লের ছাপ না মেলায় দে‌রি হ‌চ্ছে বা মে‌শিন স্লো কাজ কর‌ছে।’

আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু করার জন্য নির্বাচন কমিশন সর্বাত্মক কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেন সিইসি কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, আগামী ভোট ইভিএমে হবে কি না, তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে এই পদ্ধতিতে ব্যালটের মতো একজনের ভোট অন্যের দেওয়ার সুযোগ নেই। তবে বিগত দিনে ইভিএম নিয়ে ভোটারদের মনে একধরনের নেতিবাচক ধারণার সৃষ্টি হয়েছে। ইসি সেই ধারণা পাল্টানোর চেষ্টা করছে।

বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশন সচিব জাহাঙ্গীর আলম, নির্বাচন কমিশনের আইডিইএ প্রকল্পের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েম, বরিশাল রেঞ্জ পুলিশের ডিআইজি এস এম আক্তারুজ্জামান, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার সঞ্জয় কুমার কুন্ডু, জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.