বিশ্বকাপে মেসিদের ম্যাচে ১৮ কার্ড দেখানো রেফারি এবার রোনালদোর ম্যাচে

0
114
বিতর্কিত সিদ্ধান্ত দিয়েছেন আন্তনিও মাতেও লাহস

সৌদি প্রো লিগে মাসসেরার পুরস্কার জিতে রোনালদো যা বললেন

আর্জেন্টিনা-নেদারল্যান্ডসের মধ্যকার ম্যাচটি উত্তপ্ত কড়াইয়ে পরিণত হওয়ার জন্য অনেকেই স্প্যানিশ রেফারির ‘কার্ডপ্রীতি’কে দায়ী করেন। পান থেকে চুন খসলেই সে ম্যাচে বুকপকেট থেকে কার্ড বের করেছেন লাহোসে।

বিতর্ক ও সমালোচনার বাইরেও এই লাহোস সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন ‘মিম’–এর জন্ম দিয়েছিলেন। আর্জেন্টিনা-নেদারল্যান্ডস ম্যাচে লাহোসের দেখানো ১৮টি কার্ড বিশ্বকাপ ইতিহাসেই সর্বোচ্চ।

আল নাসর বনাম আল ইত্তিহাদের ম্যাচ পরিচালনা করবেন লাহস

আল নাসর বনাম আল ইত্তিহাদের ম্যাচ পরিচালনা করবেন লাহস ছবি: টুইটার

সেই লাহোস আবারও আলোচনায়। বিশ্বকাপের সে ম্যাচের পর তাঁকে এবার দেখা যাবে সৌদি আরবের প্রো-লিগে। ক্রিস্টিয়ানো রোনালদোর ম্যাচে। আজ বৃহস্পতিবার রাতে রোনালদোর ক্লাব আল নাসর লিগে অতি গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামবে আল ইত্তিহাদ ক্লাবের বিপক্ষে।

লিগ লড়াইয়ে ১৯ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে আল নাসর এ মুহূর্তে পয়েন্ট তালিকার শীর্ষে। আল নাসরের পরই আল ইত্তিহাদের অবস্থান। ১৯ ম্যাচে তাদের পয়েন্ট ৪৪। আজকের ম্যাচটা তাই খুব গুরুত্বপূর্ণ। আল নাসরকে হারাতে পারলেই শীর্ষে উঠে যাবে আল ইত্তিহাদ। ম্যাচের গুরুত্ব বিচার করে বিদেশি রেফারি দিয়েই পরিচালিত হবে এই খেলা।

আর সে দায়িত্ব পেয়েছেন কথায় কথায় কার্ড দেখানো রেফারি লাহোস। ‘কড়া রেফারি’ হিসেবে পরিচিত লাহোসকে এ ম্যাচে আনা হচ্ছে খুব সম্ভবত ‘কঠোর হাতে’ ম্যাচ পরিচালনার উদ্দেশ্যেই।

গত ১০ ডিসেম্বর লুসাইল স্টেডিয়ামে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা ও নেদারল্যান্ডস। ম্যাচটি ছিল ঘটনা ও নাটকীয়তায় ঠাসা। ২-০ গোলে আর্জেন্টিনা অনেকটা সময় এগিয়ে থাকলেও একপর্যায়ে ২-২ সমতা ফিরিয়ে এনেছিল নেদারল্যান্ডস।

বায়ার্নের বিপক্ষে মেসির চেয়ে রোনালদো ভালো

অতিরিক্ত সময়েও ২-২ স্কোরলাইন থাকলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে এমিলিয়ানো মার্তিনেজের কৃতিত্বে আর্জেন্টিনা সেমিফাইনাল নিশ্চিত করে। তবে সেই ম্যাচে দুই দলের খেলোয়াড়েরা বারবারই হাতাহাতিতে জড়িয়েছেন। মাঠের বাইরে দুই দলের ডাগআউটও জড়িয়ে পড়েছে ঝামেলায়। লাহোজ সে ম্যাচে যে ১৮টি কার্ড দেখিয়েছিলেন, তাতে ছিল নেদারল্যান্ডস কোচ লুইস ফন গাল ও আর্জেন্টিনার সহকারী কোচ ওয়াল্টার স্যামুয়েলও।

এখন রোনালদোর ম্যাচে লাহোজ কতটা ‘কঠোর’ থাকবেন, কে জানে!

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.