চাপ দিয়ে কিছু করাতে পারবে না কোনো দেশ

0
95
গোপীনাথপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভায় আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি বলেছেন, বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম দেশ। এখানে বাইরের কোনো শক্তিশালী দেশ চাপ দিয়ে কিছু করাতে পারবে না। বাংলাদেশের এখন নিজের পায়ে দাঁড়ানোর মতো ক্ষমতা হয়েছে। শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবার জয়নগর লিয়াকত আলী উচ্চ বিদ্যালয় মাঠে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, মার্কিন প্রতিনিধি দল আমার সঙ্গে দেখা করেছেন। তারা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দেখতে চায়। নির্বাচনে যাতে সহিংসতা না হয় সেটাই তাদের কাম্য।

মন্ত্রী বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার দল আওয়ামী লীগ জনগণের কাছে অঙ্গীকারাবদ্ধ। বাংলাদেশে সেই আইনি ব্যবস্থা আছে, আইনি অবকাঠামোও আছে। আগামী নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে।

র‌্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞার বিষয়ে তিনি বলেন, উনারাও বলেছেন, র‌্যাব অনেক ভালো কাজ করেছে। তবে যেহেতু এটা একটা আইনি প্রক্রিয়া, উনারা এটা দেখবেন এবং বলেছেন তারা র‌্যাবের বিষয়ে বিবেচনা করবেন।

এর আগে মন্ত্রী গোপীনাথপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। গোপীনাথপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ডা. আব্দুল কাদের ভূইয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও গোপীনাথপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান রাশেদুল কায়সার ভুইয়া জবীন, রামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু আক্কাছ মিয়া, শরীফ হোসেন, শামীম ভূইয়া প্রমুখ।

সভায় বিশেষ অতিথি ছিলেন কসবা পৌর মেয়র এম জি হাক্কনী, ভারপ্রাপ্ত জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল আজিজ, উপজেলা ভাইস চেয়ারম্যান মনির হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দীকী, উপজেলা আওয়ামী লীগ সাবেক সাধারণ সম্পাদক কাজী আজহারুল ইসলাম ও সাবেক পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েল।

বর্ধিত সভায় আইনমন্ত্রী তৃণমূল নেতাকর্মীদের উদ্দেশে বলেন, এখন থেকে প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে আমার সালাম দিয়ে ভোট চাইবেন। আগামী নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে। ২০২৪ সালে জনগণের ভোটে শেখ হাসিনাই সরকার গঠন করবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.