হত্যার অভিযোগে হেফাজতে ফরাসি পুলিশ সদস্য

0
120
কিশোর নিহতের প্রতিবাদে ফ্রান্সে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে।

ফ্রান্সের রাজধানী প্যারিসে পুলিশের গুলিতে কিশোর নিহত হওয়ার ঘটনায় এক ফরাসি পুলিশ সদস্যের বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়েছে। অভিযুক্তকে হেফাজতে রাখা হয়েছে।

কিশোর নিহতের প্রতিবাদে বৃহস্পতিবার দেশজুড়ে তৃতীয় দিনেরমতো বিক্ষোভ হয়েছে। বিকেলে কিশোরের মায়ের নেতৃত্বে একটি মিছিল আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

বিক্ষোভের তৃতীয় রাতে লিলি ও মার্সেইতে বিক্ষোভকারীদের গ্রেপ্তার করা হয়েছে। চলমান বিক্ষোভে পুলিশ এরই মধ্যে বিভিন্ন শহর থেকে অন্তত ৪২১ জনকে গ্রেপ্তার করেছে। তাদের অধিকাংশের বয়স ১৪ থেকে ১৮ বছরের মধ্যে। পরিস্থিতি নিয়ন্ত্রণ ৪০ হাজার পুলিশ মোতায়ন করা হয়েছে।

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবি ও ভিডিওতে দেখা গেছে, বেশ কিছু জায়গায় আবর্জনার স্তূপে আগুন জ্বলছে। কিশোর নিহত হওয়ার ঘটনাস্থল নান্টেরে শহরে একটি ভবনের নিচতলায় আগুন জ্বলতে দেখা গেছে।

মঙ্গলবার প্যারিসের তল্লাশিচৌকিতে নাহেল নামের ১৭ বছর বয়সী ওই কিশোর পুলিশের গুলিতে নিহত হয়। পুলিশের দাবি, কিশোর নির্দেশনা না মেনে পালিয়ে যাওয়ার সময় তাকে গুলি করা হয়।

তবে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ঘটনার একটি ভিডিওতে দেখা যায়, পুলিশের দুজন কর্মকর্তা গাড়িটি থামানোর চেষ্টা করছেন। তাদের একজন গাড়ির জানালা দিয়ে চালকের দিকে অস্ত্র তাক করেন। চালক গাড়ি চালানো শুরু করলে খুব কাছ থেকে গুলি করেন পুলিশের ওই কর্মকর্তা। কয়েক মিটার দূরে গিয়ে গাড়িটি দুর্ঘটনার কবলে পড়ে। বার্তা সংস্থা এএফপি ভিডিওটির সত্যতা যাচাই করেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.