তিস্তায় ধরা পড়ল ৭২ কেজির বাগাড়, ৮০ হাজার টাকায় বিক্রি

0
124
লালমনিরহাটের হাতীবান্ধায় তিস্তা নদীতে ধরা পড়া ৭২ কেজির বাগাড়।

লালমনিরহাটের হাতীবান্ধায় তিস্তা নদীতে মহসিন আলী নামের এক জেলের জালে ধরা পড়েছে ৭২ কেজি ওজনের একটি বাগাড় মাছ। মাছটি বিক্রির জন্য আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলা সদরের বাজারে আনেন ওই জেলে। স্থানীয় লোকজন এত বড় বাগাড় কখনো দেখেননি। মাছটি একনজর দেখতে ভিড় জমে যায় বাজারে। পরে মাছটি ৮০ হাজার টাকায় বিক্রি করেছেন মহসিন।

গোয়ালন্দে ৬৩ হাজার টাকায় বিক্রি হলো ৪৫ কেজি ওজনের মহাবিপন্ন বাগাড়

হাতীবান্ধার ডাউয়াবাড়ী ইউনিয়নের দক্ষিণ ডাউয়াবাড়ী গ্রামের ইছাহাক আলীর ছেলে মহসিন। তিনি বলেন, তিস্তায় পানি বাড়লে আজ সকালে তিনি মাছ ধরতে যান। একপর্যায়ে তাঁর জালে বড় একটি বাগাড় মাছ ধর পড়ে। পরে মাছটি বাজারে নিয়ে ওজন দিয়ে দেখেন ৭২ কেজি। মাছটি ৮০ হাজার টাকায় এলাকাবাসী কিনে ভাগাভাগি করে নেন। মাছটি এই দামে বিক্রি করতে পেরে তিনি মহাখুশি বলে জানান।

পঞ্চগড়ে মহানন্দায় ধরা পড়ল ৩২ কেজির বিপন্ন বাগাড়

ডাউয়াবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান বলেন, ‘ডাউয়াবাড়ীর তিস্তায় ৭২ কেজি ওজনের বাগাড় মাছ ধরা পড়ার খবর শুনেছি। বিরল মাছটি হয়তো বন্যার পানির তোড়ে ভারত থেকে এসেছে।’

দৌলতদিয়ায় ধরা পড়ল সাড়ে ২৬ কেজির বাগাড়, ৪০ হাজারে বিক্রি

বন্য প্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইনের তফসিলে বাগাড়কে বিপন্ন প্রাণী হিসেবে তালিকাভুক্ত করা হয়েছে। প্রকৃতি সংরক্ষণবিষয়ক সংস্থাগুলোর জোট আইইউসিএনের লাল তালিকায়ও রয়েছে বাগাড়ের নাম।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.