পটুয়াখালীতে তরমুজখেত থেকে দুটি চিত্রা হরিণ উদ্ধার

0
67
পটুয়াখালীর গলাচিপার লোকালয় থেকে এ দুটি চিত্রা হরিণ উদ্ধার করা হয়েছে। বুধবার সকালে বন বিভাগের চর আগস্তি ফরেস্ট ক্যাম্পে

পটুয়াখালীর গলাচিপায় লোকালয়ে আসা দুটি চিত্রা হরিণ উদ্ধার করা হয়েছে। আজ বুধবার সকালে স্থানীয় লোকজনের কাছ থেকে খবর পেয়ে বন বিভাগের লোকজন উপজেলার চর বিশ্বাস ইউনিয়নের একটি তরমুজখেত থেকে হরিণ দুটিকে উদ্ধার করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, চর বিশ্বাস ইউনিয়নের চর আগস্তি গ্রামের সেলিম সরদারের বাড়িসংলগ্ন তরমুজখেতে হরিণ দুটি তরমুজগাছ খাচ্ছিল। খেতে কাজ করতে যাওয়া কৃষকেরা তা দেখে স্থানীয় ফরেস্ট ক্যাম্পে জানান। খবর পেয়ে বন বিভাগের চর আগস্তি ফরেস্ট ক্যাম্পের লোকজন দ্রুত ঘটনাস্থলে গিয়ে হরিণ দুটিকে উদ্ধার করে ক্যাম্পে নিয়ে আসেন।

এদিকে বনের হরিণকে লোকালয়ে দেখতে পেয়ে ভিড় জমান আশপাশের লোকজন। স্থানীয় লোকজনের ধারণা, চর আগস্তির পাশে তেঁতুলিয়া নদীর অপর পারে বড় চর বাংলা থেকে হয়তো হরিণ দুটি চর আগস্তির লোকালয়ে এসে পড়েছে।

বন বিভাগ গলাচিপা রেঞ্জ কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন বলেন, ঘটনাটি গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও বন বিভাগের উপকূলীয় বন কর্মকর্তাকে জানালে তাঁদের নির্দেশে গলাচিপা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কার্যালয়ের চিকিৎসক চর আগস্তিতে আসেন। তাঁর তত্ত্বাবধানে হরিণ দুটির চিকিৎসা চলছে।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কার্যালয়ের চিকিৎসক মো. ফেরদৌস বলেন, হরিণ দুটির মধ্যে একটি একটু আঘাতপ্রাপ্ত হয়েছে। দুটি হরিণই পুরুষ।

গলাচিপার ইউএনও মহিউদ্দিন আল হেলাল বলেন, খবর পেয়ে দ্রুত হরিণ দুটি উদ্ধার করে চিকিৎসার উদ্যোগ নেওয়া হয়েছে। সুস্থ করে হরিণ দুটি বনে অবমুক্ত করা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.