নোয়াখালীতে একদিনে পানিতে ডুবে ৫ শিশুর মৃত্যু

0
112
পানিতে ডুবে মৃত্যু

নোয়াখালীর তিন উপজেলায় একদিনে পানিতে ডুবে দুই ভাইসহ পাঁচ শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। বুধবার (৫ জুলাই) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ৩টা পর্যন্ত কবিরহাট, সুবর্ণচর ও হাতিয়া উপজেলায় এসব ঘটনা ঘটে। এ নিয়ে গত তিন দিনে জেলায় ৮ শিশুর মৃত্যু হলো। নিহত শিশুদের পরিবারে চলছে শোকের মাতম।

নিহত শিশুরা হলো- কবিরহাট উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের রামেশ্বপুর গ্রামের ছিদ্দিক ভূঁইয়া বাড়ির আবু নাছেরের ছেলে রিফাত (৯) ও রিফান (৭), সুবর্ণচর উপজেলার চরওয়াপদা ইউনিয়নের চর বৈশাখী গ্রামের মো. হোসেনের মেয়ে রিয়া বেগম (৯) ও মো. হোসেনের ভাই সালাউদ্দিনের মেয়ে নাসরিন আক্তার (১১) এবং হাতিয়া উপজেলার সুখচর ইউনিয়নের লামছরি গ্রামের নিজাম উদ্দিনের মেয়ে নিহা (৫)।

কবিরহাট থানার উপপরিদর্শক (এসআই) দিদার উল আলম ও হাতিয়া থানার উপপরিদর্শক (এএসআই) জহিরুল ইসলাম এসব তথ্য জানান। এসআই দিদার বলেন, ‘দুপুর পৌনে ১টার দিকে রিফাত ও তার ভাই রিফান পুকুরের পাশে অন্য শিশুদের সঙ্গে খেলছিল। ওই সময় প্রতিবন্ধী রিফাত ও তার ভাই রিফান পুকুরের পানিতে ডুবে তলিয়ে যায়। তাৎক্ষণিক তাদের উদ্ধার করে কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের দুই ভাইকে মৃত ঘোষণা করেন।

এএসআই জহির বলেন, ‘শিশু নিহা সকাল ৯টার দিকে পরিবারের সদস্যদের অগোচরে পুকুরের পানিতে ডুবে মারা যায়। সকাল সাড়ে ৯টার দিকে নিহতের পরিবারের সদস্যরা বিষয়টি পুলিশকে জানায়।

অপরদিকে, সুবর্ণচর উপজেলার চর বৈশাখী গ্রামে ঢাকা থেকে ঈদ করতে আসা রিয়া বেগম (৯) ও তার চাচাতো বোন নাসরিন আক্তার (১১) মারা যায়। তারা সাঁতার জানত না। বুধবার বেলা ৩টার দিকে দুই বোন পুকুরের পানিতে ডুবে যায়। ওই সময় তাদের পরিবারের সদস্যরা পারিবারিক কাজে ব্যস্ত ছিল। পরে অনেক খোঁজাখুঁজির পর পুকুর থেকে অচেতন অবস্থায় তাদের উদ্ধার করে। এরপর ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে।’ চরজব্বার থানার উপপরিদর্শক (এএসআই) আবদুল ওয়ারেছ এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা নেওয়া হবে।’

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আমির হোসেন বলেন, ‘হাতিয়ায় পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.