নির্মাতা মোহন খান মারা গেছেন

0
113
নাট্যনির্মাতা মোহন খান

নাট্যনির্মাতা মোহন খান মারা গেছেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  মঙ্গলবার দিবাগত রাত ১২টার সময় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।  তার বয়স হয়েছিল ৬৫ বছর। নির্মাতার ভাগনে মৃত্যুর খবরটি নিশ্চিত করেন।

জানা গেছে। ঢাকার একটি বেসরকারি হাসপাতালে দীর্ঘদিন ধরে  চিকিৎসাধীন চলছিল তার। চলতি মাসের শুরুর দিকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। এরপর পরিস্থিতির অবনতি ঘটলে মোহন খানকে লাইফ সাপোর্টে রাখা হয়। অবশেষে আজ চির বিদায় নিলেন তিনি।

ভাগনে তুষার খান জানান, হাসপাতালের যাবতীয় আনুষ্ঠানিকতা শেষে মোহন খানের মরদেহ তার লালমাটিয়ার বাড়িতে নেওয়া হবে। বুধবার বাদ জোহর লালমাটিয়া শাহি মসজিদে তার নামাজে জানাজা হবে। এরপর ঢাকার আজিমপুর কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে তাকে সমাহিত করা হবে।

দেশের নাট্য অঙ্গনে পরিচিত নাম মোহন খান। তার গ্রামের বাড়ি নরসিংদী জেলায়। তার স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রয়েছে।  তিন দশকের বেশি সময় ধরে নাটক নির্মাণ করেন তিনি। পাশাপাশি নাটক রচনাও করেন। তার পরিচালিত প্রথম নাটক ‘আমার দুধমা’ বিটিভিতে প্রচার হয়। তার লেখা ও পরিচালনায় নাটক ‘সমুদ্রে গাঙচিল’, ‘সেই আমরা’, ‘নীড়ের খোঁজে গাঙচিল’, ‘জেগে উঠো সমুদ্র’, ‘মেঘবালিকা’, ‘দূরের মানুষ’, ‘আঙ্গুর লতা’, ‘হৃদয়পুরের গল্প’ ইত্যাদি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.