পঞ্চগড়ে একাত্তরের কায়দায় ধর্মকে ব্যবহার করা হচ্ছে: রেলমন্ত্রী

0
110
রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন

একাত্তরের কায়দায় ধর্মকে ব্যবহার করে দুই-তিন দিন ধরে পঞ্চগড়ে জ্বালাও পোড়াও করা হচ্ছে বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। তিনি বলেন, সড়ক অবরোধ করে, গুজব ছড়িয়ে দোকানপাট লুটপাট করা হচ্ছে। তারা ভেবেছে, ধর্মের দোহাই দিয়ে পার পেয়ে যাবে। কিন্তু একাত্তরের অপরাধীদের যেমন বিচার হয়েছে, এখানেও সবাইকে আইনের আওতায় এনে বিচার করা হবে।

রোববার বিকেলে দলীয় কার্যালয়ের সামনে জেলা ছাত্রলীগ আয়োজিত এক প্রতিবাদ ও শান্তি সমাবেশে তিনি এসব কথা বলেন। এসময় পঞ্চগড়ে বিএনপি জামায়াতের গুজব এবং অপতৎপরতা ঠেকাতে জেলা আওয়ামী লীগ মাঠে সরব থাকার ঘোষণা দিয়েছে।

সমাবেশে আওয়ামী লীগ নেতারা বলেন, শনিবার রাতে বিএনপি জামায়াত চক্র গুজব ছড়িয়ে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করে। আহমদিয়া সম্প্রদায়ের লোকজন দুই মুসুল্লিকে জবাই করে হত্যা করেছে-এমন গুজব ছড়িয়ে তারা শহরে আতঙ্ক সৃষ্টি করে। গুজবে কান দিয়ে অনেকে আহমদ নগরে গিয়ে আহমদিয়া সম্প্রদায়ের বাড়ি ঘরে আবারও হামলা ও অগ্নিসংযোগ করে। দুস্কৃতিকারীরা ট্রাক টার্মিনাল এলাকায় একটি গাড়ি পুড়িয়ে দেয়। পঞ্চগড়ে বাজারের বিভিন্ন দোকানে লুটপাট চালায়।

নেতারা আরও বলেন, গুজবের অভিযোগে পৌর যুবদলের যুগ্ম আহব্বায়ক ফজলে রাব্বিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়া জামায়াত-শিবিরের একাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এতেই প্রমাণ হয় যে, বিএনপি- জামায়াত চক্র রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য গুজব ছড়িয়ে পঞ্চগড়কে অশান্ত করে তুলতে চায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.