পাকিস্তানের বিপক্ষে বড় জয় টাইগার যুবাদের

0
87
পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের জয়।

প্রথম দুই ওয়ানডে হেরে তৃতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামে বৃহস্পতিবার পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ৪ উইকেটের জয় পেয়েছে স্বাগতিকরা।

আগে ব্যাট করে ১৫৪ রান তুলতেই গুটিয়ে যায় পাকিস্তান যুবারা। জবাবে বাংলাদেশ দল জিতেছে ২৪ ওভার ও ৬ উইকেট হাতে রেখে। এতে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ এখন ২-১ ব্যবধানে দাঁড়িয়েছে।

টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে পাকিস্তান। ব্যক্তিগত ২ রানে পাকিস্তান ওপেনার আজান ও ৩ রানে আরেক ওপেনার শাহজাইব খানকে ফেরায় বাংলাদেশ। এরপর হাল ধরার চেষ্টা চালিয়েও দলকে সুবিধা জনক অবস্থানে নিয়ে যেতে পারেনি আরিফ ও শ্যামল।

তৃতীয় উইকেটে আসে ৩১ রান। এরপর ১৮ রান যোগ করতে আরও তিন উইকেট হারায় দলটি। ষষ্ঠ উইকেটে ৪৩ রানের জুটি গড়ে দলকে বিপর্যয়ের হাত থেকে কিছুটা উদ্ধার করেন সাদ বেগ (৩৫) ও আরাফাত মিনহাজ (২৮)। শেষদিকে ব্যাট হাতে কেউ তেমন রান করতে না পারলে ১৫৪ রানে থামে পাকিস্তানের ইনিংস।

বাংলাদেশি বোলারদের মধ্যে পাকিস্তানের তিনটি করে উইকেট শিকার করেছেন রোহানাত দৌলত ও ইমন। দুই উইকেট শিকার করেছেন জীবন।জবাবে দারুণ শুরু পায় টাইগার যুবারা। দলীয় ৫৯ রানে প্রথম উইকেট হারায় স্বাগতিকরা। স্কোরকার্ডে কোনো রান যোগ না হতেই ফিরলেন আরেক ওপেনার। দলীয় ১০০ রানের আগেই বাংলাদেশ হারায় আরো দুই উইকেট। তবে লক্ষ্যটা ছোট হওয়ায় খুব একটা বিপদে পড়তে হয়নি বাংলাদেশকে।

৬ উইকেট হারানোর পর দলকে বিপদ মুক্ত করে জয় উপহার দেন মাহফুজুর রাব্বি ও পারভেজ জীবন। পাকিস্তানি বোলারদের মধ্যে বাংলাদেশি ব্যাটারদের দুটি করে উইকেট শিকার করেছেন আইমাল ও আরাফাত।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.