বাগেরহাটে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান থেকে বিএনপি নেতা গ্রেপ্তার

0
86
বাগেরহাট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শাহেদ আলী, ছবি: সংগৃহীত

বাগেরহাটে দলীয় ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান থেকে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও পৌর বিএনপির সাবেক সভাপতি শাহেদ আলীকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শনিবার দুপুরে সরুইয়ের দলীয় কার্যালয়ে আয়োজিত ওই অনুষ্ঠান থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

শাহেদ আলী গ্রেপ্তারের ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জেলা বিএনপির সাবেক সভাপতি এম এ সালাম। এ বিষয়ে তিনি বলেন, ‘প্রতিবছরই আমরা ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান করে থাকি। আমরা প্রশাসনের সহযোগিতা চেয়েছিলাম। কিন্তু প্রশাসন তাড়াতাড়ি শেষ করার জন্য আমাদের চাপ দিচ্ছিলেন। নেতা-কর্মীদের আসতে বাধা দিয়েছেন। শাহেদ আলীকে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান থেকে গ্রেপ্তার করেছে। এ ছাড়া অনুষ্ঠান থেকে ফেরার পথে কচুয়া উপজেলা শ্রমিকদল নেতা জাহাঙ্গীরকে মোটরসাইকেলসহ আটক করেছে।’

এ বিষয়ে জেলা বিএনপির সাবেক সভাপতি এম এ সালাম আরও বলেন, ‘দলীয় নেতা-কর্মীদের আটক ও মামলা দিয়ে বিএনপিকে দমিয়ে রাখা যাবে না। ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে দলীয় নেতা–কর্মীদের সরব উপস্থিতি দেখে ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা ভয় পেয়েছেন। যার কারণে পুলিশকে দিয়ে আমাদেরকে এভাবে হয়রানি করছে।’ অতি দ্রুত দলীয় নেতা-কর্মীদের মুক্তি দেওয়ার দাবি জানান তিনি।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম বলেন, একটি নাশকতা মামলায় শাহেদ আলীকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়ে। আদালত তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

বাগেরহাট জেলা বিএনপির সাবেক সভাপতি এম এ সালাম সরুইয়ের দলীয় কার্যালয়ে আজ দুপুরে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করেন। এতে কয়েক হাজার মানুষ অংশ নেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.