নিজেকে রক্ষা করতে পারবে না সরকার: মির্জা ফখরুল

0
107
মির্জা ফখরুল

জনগণ সরকারের নিষ্ঠুর আচরণের বিরুদ্ধে ফুঁসে উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, আইনের শাসন না থাকায় দেশে কারও জীবনের নিরাপত্তা নেই। সরকারের দমন-পীড়নে জনগণের গণতান্ত্রিক ও মৌলিক অধিকার ক্ষতবিক্ষত। তবে নির্মম কর্মকাণ্ড সংঘটিত করেও তারা শেষ পর্যন্ত নিজেদের রক্ষা করতে পারবে না। বৃহস্পতিবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো পৃথক বিবৃতিতে এসব কথা বলেন মির্জা ফখরুল।

খুলনা জেলা ও দায়রা জজ আদালত গতকাল নাশকতার এক মামলায় বিএনপির কেন্দ্রীয় তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলালসহ ১৩ নেতাকে কারাগারে পাঠান। একইভাবে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি এবং মাগুরা বিএনপি ও অঙ্গ সংগঠনের ২৪ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান আদালত।

এর প্রতিক্রিয়া জানিয়ে বিবৃতিতে মির্জা ফখরুল দাবি করেন, ‘অসত্য ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’ মামলায় তাঁদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে। বিরোধী দলের আন্দোলনকে স্তব্ধ করতেই জুলুম-নির্যাতন চলমান রাখা হয়েছে।

তিনি আরও বলেন, সরকার বুঝতে পেরেছে– তাদের আয়ুষ্কাল ফুরিয়ে এসেছে। এ জন্য বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীকে মরণকামড় দিতে তারা বেপরোয়া। সরকারের কারণে দেশ এক ভয়াবহ নৈরাজ্যকর অবস্থায় পতিত হয়েছে। এ পরিস্থিতি থেকে উত্তরণে সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান বিএনপি মহাসচিব।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.