নিউজিল্যান্ডকে ৩৩২ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

0
113
বাংলাদেশ

নাজমুল শান্তর ব্যাটে বড় লিডের আশা দেখছিল বাংলাদেশ দল। কিন্তু চতুর্থ দিন সকালে ২ রান করে আউট হন এই সেঞ্চুরিয়ান। ফিফটি করে আউট হন আশা দেওয়া মুশফিকও। চতুর্থ দিন ১২৬ রান যোগ করে ৭ উইকেট হারিয়েছে বাংলাদেশ। অলআউট হয়েছে ৩৩৮ রানে। নিউজিল্যান্ড জয়ের জন্য ৩৩২ রানের লক্ষ্য পেয়েছে।

দ্বিতীয় ইনিংসে দলের হয়ে নাজমুল শান্ত ১০৫ রান করেন। ১০৩ রান করে তৃতীয় দিন শেষ করেছিলেন তিনি। শাহাদাত ফিরেছেন ১৮ রান করে। মুশফিক করেছেন ৬৭ রান। সোহান ১০ রান করে আউট হয়েছেন। মিরাজের ব্যাট থেকে এসেছে ৫০ রানের হার না মানা ইনিংস।

এর আগে মুমিনুল হক ৪০ রান করে আউট হন। ওপেনার জয় (৮) ও জাকির (১৭) ব্যর্থ হলে দলের হাল ধরে ৯০ রানের জুটি গড়েন শান্ত ও জয়।

বাংলাদেশ প্রথম ইনিংসে ৩১০ রান তুলেছিল। ওই ইনিংসে দলের হয়ে সর্বোচ্চ ৮৬ রান করেন ওপেনার জয়। এছাড়া শান্ত ও মুমিনুল ৩৭ করে রান যোগ করেন। শাহাদাত ২৪ ও মিরাজ ২০ রান করেন। সোহান যোগ করেন ২৯ রান।

প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ১০৪ রান করেন। এছাড়া হেনরি নিকোলস ৪১ ও গ্লেন ফিলিপস ৪২ রানের ইনিংস খেলেন। টিম সাউদি ৩৫ রান যোগ করেন। প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের লিফিপস ৪টি উইকেট নেন। দ্বিতীয় ইনিংসে আইজাজ প্যাটেল নিয়েছেন ৪ উইকেট। বাংলাদেশের তাইজুল ৪টি ও মুমিনুল নেন ৩ উইকেট।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.