জাতীয় নির্বাচন নিয়ে বহির্বিশ্বের কোনো চাপ নেই: শাজাহান খান

0
130
মাদারীপুরে আজ শুক্রবার জাতীয় বিজ্ঞান মেলা এবং প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান

আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বহির্বিশ্বের কোনো চাপ নেই বলে মন্তব্য করেছেন মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান। তিনি বলেছেন, বহির্বিশ্বের আশা ও প্রত্যাশা একটি নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে ব্যাপারে স্পষ্ট বলে দিয়েছেন, নির্বাচন নিরপেক্ষ, সুষ্ঠু ও অবাধ হবে।

শুক্রবার বেলা ১১টায় মাদারীপুর জেলা শিল্পকলা একাডেমিতে ৪৪তম জাতীয় বিজ্ঞান মেলা এবং প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এ সময় শাজাহান খান আরও বলেন, নির্বাচন সাংবিধানিক পদ্ধতিতেই হবে। সারা পৃথিবীতে যেসব গণতান্ত্রিক দেশ রয়েছে, সেসব দেশে যেভাবে নির্বাচন হয়, বাংলাদেশেও সেভাবেই নির্বাচন হবে। এখানে তত্ত্বাবধায়ক সরকারের কোনো সুযোগ নেই। সেটা সংবিধানে নেই, এমনকি পৃথিবীর কোথাও নেই।

যুক্তরাষ্ট্রে ভিসা নীতির প্রসঙ্গ টেনে শাজাহান খান বলেন, যুক্তরাষ্ট্র যে ভিসা নীতি জারি করেছে, এটার মধ্য দিয়ে বিএনপির আশা গুঁড়ে বালি। বিএনপির উদ্দেশ্য সফল হয়নি। যুক্তরাষ্ট্রের ভিসা না দেওয়ার বিষয় শুধু সরকার বা আওয়ামী লীগের নয়, যারা নির্বাচন বানচাল করতে চায়, তাদের এই ভিসা নীতির আওতায় আসতে হবে। সবাই চায় সবার অংশগ্রহণে গ্রহণযোগ্য নির্বাচন। এটি যথাসময়ে সাংবিধানিক নিয়মনীতি মেনেই হবে।

মাদারীপুর জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজিত ওই অনুষ্ঠানে মাদারীপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান, পুলিশ সুপার মো. মাসুদ আলম, পৌর মেয়র খালিদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ঝোটন চন্দ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) শামীমা শারমিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাইনউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.