বাংলাদেশে নির্বাচন, মানবাধিকার নিয়ে আলোচনা করবেন উজরা জেয়া

মার্কিন আন্ডার সেক্রেটারি

0
164
মার্কিন আন্ডার সেক্রেটারি উজরা জেয়া, ছবি: সংগৃহীত

বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকার–বিষয়ক মার্কিন আন্ডার সেক্রেটারি উজরা জেয়া বাংলাদেশ সফর করবেন। সফরে তিনি বাংলাদেশের শ্রম সমস্যা, মানবাধিকার, অবাধ ও সুষ্ঠু নির্বাচন এবং রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনা করবেন।

উজরা জেয়ার ভারত ও বাংলাদেশ সফরের আগে আজ শনিবার মার্কিন পররাষ্ট্র দপ্তর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

মার্কিন পররাষ্ট্র দপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মার্কিন আন্ডার সেক্রেটারি এবং তিব্বতবিষয়ক যুক্তরাষ্ট্রের বিশেষ সমন্বয়কারী উজরা জেয়া ৮ থেকে ১৪ জুলাই ভারত ও বাংলাদেশে সফর করবেন। তিনি যুক্তরাষ্ট্রের সঙ্গে ভারতের অংশীদারত্ব গভীর করার বিষয়ে সেখানকার জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করবেন।

ভারতের সঙ্গে যুক্তরাষ্ট্রের অংশীদারত্বের মধ্যে রয়েছে বৈশ্বিক চ্যালেঞ্জ, গণতন্ত্র, আঞ্চলিক স্থিতিশীলতা এবং মানবিক ত্রাণ বিষয়ে সহযোগিতা।

উজরা জেয়া বাংলাদেশে জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে আলোচনার সময় রোহিঙ্গা শরণার্থী সংকট, শ্রম সমস্যা, মানবাধিকার, অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিয়ে আলোচনা করবেন।

মার্কিন আন্ডার সেক্রেটারি বাংলাদেশ ও ভারত সফরের সময় নাগরিক সমাজের সংগঠনগুলোর সঙ্গে মতপ্রকাশের স্বাধীনতা, প্রান্তিক জনগোষ্ঠী বিশেষ করে ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘুসহ নারী, প্রতিবন্ধী ব্যক্তি এবং দুর্বল গোষ্ঠীর অন্তর্ভুক্তির বিষয়ে মতবিনিময় করবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.