অভিষেক রাঙাতে পারলেন না লিটন

0
104
কলকাতার হয়ে আইপিএল অভিষেক হয়েছে লিটন দাসের, ছবি: আইপিএল

ফুল লেংথের বল। হাফভলি বলতে যা বোঝায়, লিটন দাস তাঁর আইপিএল ক্যারিয়ারের প্রথম বলটা সেখানেই পেলেন।

দিল্লি ক্যাপিট্যালসের ইশান্ত শর্মার এমন বলে লিটনের মানের ব্যাটসম্যানদের যা করার, সেটাই তিনি করলেন। দারুণ এক কাভার ড্রাইভে বল পাঠালেন বাউন্ডারিতে। আইপিএল অভিষেকে প্রথম বলেই বাউন্ডারি পেয়ে গেলেন লিটন।

কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে আইপিএল অভিষেকের যদি কোনো স্নায়ুর চাপ থেকে থাকে, সেটি ওই প্রথম শটেই কমে আসার কথা। এমন আত্মবিশ্বাসী শুরু যে বড় ইনিংসেরই আভাস। কিন্তু সেটি হয়নি। ইনিংসের দ্বিতীয় ওভারেই থামে লিটনের ইনিংস। মুকেশ কুমারের অফ স্টাম্পের অনেক বাইরের শর্ট বল লেগের দিকে টেনে খেলতে গিয়ে ক্যাচ আউট লিটন।

বলটা চাইলে অফের দিকেও খেলতে পারতেন। অনেক বাইরে থাকা বলটায় স্কয়ার কাট খেলে চার কিংবা ভালো টাইমিং হলে ছক্কাও মারতে পারতেন। কিন্তু সেটি না করে লিটন মিড উইকেটের ফাঁকা জায়গায় বল ঠেলতে চাইলেন। শেষ পর্যন্ত ৪ বলে ৪ রানে থামে আইপিএলে লিটনের প্রথম ইনিংস। ওই প্রথম শট থেকে পাওয়া বাউন্ডারিতে আসা ৪ রানেই থামল কলকাতার ওপেনারের ইনিংস।

আইপিএল খেলতে লিটন গত ৯ এপ্রিল ভারত গেছেন। এরপর কলকাতা তিনটি ম্যাচ খেলেছে লিটনকে ছাড়াই। আজ অপেক্ষার অবসান হয়। আফগানিস্তানের উইকেটকিপার-ব্যাটসম্যান রহমানউল্লাহ গুরবাজের জায়গায় একাদশে সুযোগ হয় লিটনের। গুরবাজ এবারের আইপিএলের শুরু থেকে টানা ৫ ম্যাচ খেলেছেন, এক ফিফটিতে ১০২ রান করেছেন তিনি।

জেসন রয়ের সঙ্গে ইনিংস ওপেন করতে নামেন লিটন দাস
জেসন রয়ের সঙ্গে ইনিংস ওপেন করতে নামেন লিটন দাস, ছবি: আইপিএল

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.