ভারতে বাড়িতে গিয়ে সাংবাদিককে গুলি করে হত্যা

0
123
গুলি

ভারতের বিহার রাজ্যে বিমল কুমার যাদব নামের এক সাংবাদিককে বাড়িতে গিয়ে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। তিনি ভারতীয় সংবাদপত্র ‘দৈনিক জাগরণে’ কাজ করতেন। আজ শুক্রবার ভোর সাড়ে পাঁচটার দিকে রাজ্যের আরারিয়া জেলায় এ ঘটনা ঘটে।

পুলিশ বলছে, ভোর সাড়ে পাঁচটার দিকে বন্দুকধারীরা বিমলের বাড়ির দরজায় গিয়ে কড়া নাড়েন এবং তাঁর নাম ধরে ডাকেন। দরজা খোলার সঙ্গে সঙ্গেই তাঁর বুকে গুলি করা হয়। তবে হামলাকারীদের পরিচয় জানা যায়নি। প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে, প্রতিবেশীদের সঙ্গে পুরোনো শত্রুতার জেরে এ ঘটনা ঘটেছে।

দুই বছর আগে একইভাবে বিমলের ছোট ভাই কুমার শশীভূষণকে হত্যা করা হয়। ওই হত্যার প্রত্যক্ষদর্শী ছিলেন বিমল। ওই ঘটনায় তাঁর আদালতে সাক্ষ্য দেওয়ার কথা ছিল। সাক্ষ্য না দেওয়ার জন্য হুমকিও পেয়েছিলেন তিনি। ওই হুমকির সঙ্গে বিমলের হত্যার যোগসূত্র থাকতে পারে বলে মনে করছে পুলিশ।

এ বিষয়ে স্থানীয় পুলিশ কর্মকর্তা জিতেন্দ্র সিং গাঙ্গোয়ার বলেন, এমনটা হতে পারে যে অভিযুক্ত ব্যক্তি অভিযোগপত্র পড়ার পর মনে করেছিলেন বিমলের সাক্ষ্য তাঁর জন্য নেতিবাচক হতে পারে। আসলেই দুই হত্যাকাণ্ডের মধ্যে সম্পর্ক আছে কি না, তা তদন্ত করে দেখবে পুলিশ।

এদিকে বিমল হত্যার পর এ ঘটনাকে দুঃখজনক হিসেবে উল্লেখ করেছেন বিহারের মুখ্যমন্ত্রী নিতীশ কুমার। পুলিশ কর্মকর্তাদের দ্রুত তদন্তে নামার জন্য নির্দেশ দিয়েছেন তিনি। অপরদিকে বিহারের বিরোধী রাজনৈতিক দলগুলো বলেছে, এ ঘটনা দেখিয়েছে যে রাজ্যে গণতন্ত্র বিপদে রয়েছে।

এনডিটিভি

নয়াদিল্লি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.