নরেন্দ্র মোদির দেয়া স্বর্ণের মুকুট চুরির ঘটনায় ভারতীয় হাইকমিশনের উদ্বেগ

0
10
সাতক্ষীরার যশোরেশ্বরী কালী মন্দিরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দেয়া প্রতিমার মাথার স্বর্ণের মুকুট চুরি

সাতক্ষীরার যশোরেশ্বরী কালী মন্দিরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দেয়া প্রতিমার মাথার স্বর্ণের মুকুট চুরির ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে ঢাকার ভারতীয় হাইকমিশন। শুক্রবার (১১ অক্টোবর) কমিশনের ভেরিফায়েড ফেসবুক পেইজে এক পোস্টের মাধমে এ উদ্বেগ জানানো হয়।

পোস্টে উল্লেখ করা হয়, ২০২১ সালে বাংলাদেশ সফরে নরেন্দ্র মোদি সাতক্ষীরার যশোরেশ্বরী কালী মন্দিরে যে মুকুটটি উপহার দিয়েছিল তা চুরি হয়ে যাওয়ার খবর আমরা দেখেছি। এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করছি। তাছাড়া, পোস্টে এ ঘটনার তদন্ত, মুকুট উদ্ধার ও অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য বাংলাদেশ সরকারকে অনুরোধও জানানো হয়।

ঢাকার ভারতীয় হাইকমিশন শুক্রবার (১১ অক্টোবর) কমিশনের ভেরিফায়েড ফেসবুক পেইজে পোস্ট

এছাড়া, পোস্টটিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়, বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ও পররাষ্ট্র মন্ত্রণালয়কে মেনশন করা হয়।

প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুর ২ টা ৪৭ মিনিট থেকে ২টা ৫০ মিনিটের মধ্যে এটি চুরির ঘটনা ঘটে। মন্দিরের সিসি ক্যামেরার ফুটেজে এক যুবককে মুকুটটি চুরি করে নিয়ে যেতে দেখা যায়।

মন্দিরের সেবায়েতের দায়িত্বে থাকা রেখা সরকার জানান, গতকাল বৃহস্পতিবার দুপুরে একটি অন্নপ্রাসনের পূজা শেষ করে পুরোহিত মন্দিরের চাবি তার কাছে দিয়ে বাড়িতে চলে যান। এরপর পূজার কাজে ব্যবহৃত বাসনপত্র ধোয়ার জন্য তিনি পাশের টিউবওয়েলে যান। এরপর সেখান থেকে ১ থেকে ২ মিনিট পরে এসে দেখতে পান প্রতীমার মাথার মুকুটটি নেই।

সাতক্ষীরা পুলিশ সুপার মনিরুল ইসলাম জানান, সিসি ক্যামেরায় এক যুবককে শনাক্ত করা হয়েছে। তাকে আটক ও স্বর্ণের মুকুট উদ্ধারে অভিযান চলছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.