ঈদের আগে ৩ দিন পোশাক কারখানা সংশ্লিষ্ট ব্যাংকের শাখা খোলা

0
137
ব্যাংক লেনদেন

ঈদের আগে বন্ধের মধ্যে তিনদিন তৈরি পোশাক কারখানা সংশ্লিষ্ট ব্যাংক শাখা খোলা থাকবে। কর্মীদের বেতন-বোনাস দেওয়া ও রপ্তানি বিল কেনার সুবিধার্তে ১৯, ২০ ও ২১ এপ্রিল ব্যাংক শাখা খোলা রাখতে বলা হয়েছে। এই দিনগুলোতে বাংলাদেশ ব্যাংকের ক্লিয়ারিং ব্যবস্থাও খোলা থাকবে।

আজ বৃহস্পতিবার বাংলাদেশে ব্যাংকের এ সংক্রান্ত একটি নির্দেশনা সব ব্যাংকে পাঠানো হয়।

পবিত্র শবেকদর উপলক্ষে ২৭ রমজান ১৯ এপ্রিল বুধবার সরকারি ছুটি। ২০ এপ্রিল নির্বাহী আদেশে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। আর ২১ এপ্রিল শুক্রবার সাপ্তাহিক বন্ধ।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় বলা হয়েছে, আসন্ন ঈদুল ফিতরের আগে তৈরি পোশাক সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের রপ্তানি বিল বিক্রি এবং শ্রমিক, কর্মচারী, কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্তে ১৯, ২০ ও ২১ এপ্রিল তৈরি পোশাক সংশ্লিষ্ট ব্যাংক শাখা খোলা রাখতে হবে। ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্রগ্রামে অবস্থিত তৈরি পোশাক সংশ্লিষ্ট শাখা খোলা রাখতে বলা হয়েছে।

নির্দেশনায় পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে ১৯ ও ২০ এপ্রিল সকাল সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ব্যাংক খোলা রাখতে হবে। এ দুই দিন লেনদেন হবে বেলা ১টা পর্যন্ত। আর ২১ এপ্রিল সাড়ে ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। তবে এদিন লেনদেন চলবে বেলা সাড়ে ১২টা পর্যন্ত। এসময়ে বাংলাদেশ ব্যাংকের ক্লিয়ারিং ব্যবস্থাও খোলা থাকবে। তবে নির্দিষ্ট এসব এলাকার বাইরে অবস্থিত কোনো ব্যাংক শাখার ওপর চেক দেওয়া যাবে না।

ঈদ পরবর্তী অফিস কোন নিয়মে চলবে নির্দেশনায় তা ঠিক করে দিয়েছে বাংলাদেশ ব্যাংক। ঈদের পর রমজান পূর্ব সময়ের মতো সকাল ১০টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত লেনদেন হবে। আর খোলা থাকবে বিকেল ৫টা পর্যন্ত।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.