‘দেশে আসেন ভাই, গুলির হিসাব দিয়ে যান’

0
20
নিজের ফেসবুক ওয়ালে সৌদি আরবে অবস্থানের ছবি পোস্ট করেছেন লক্ষ্মীপুরের উপজেলার সাবেক চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন, ছবি: ফেসবুক থেকে নেওয়া
লক্ষ্মীপুর সদর উপজেলার সাবেক চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাবেক সভাপতি এ কে এম সালাহ উদ্দিন (টিপু) ফেসবুক পোস্টে সৌদি আরবে অবস্থানের একটি ছবি দিয়েছেন। গত শনিবার ছবিটি দিয়ে তিনি ক্যাপশনে লেখেন, ‘দোয়ার দরখাস্ত’। সরকার পতনের পর আত্মগোপনে যাওয়ার পর এটাই তাঁর প্রথম ফেসবুক পোস্ট। বিষয়টি নিয়ে এলাকায় আলোচনা–সমালোচনা চলছে।
 
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ৪ আগস্ট লক্ষ্মীপুর শহরের বিভিন্ন স্থানে আন্দোলনকারীদের ওপর গুলি বর্ষণ করেন সালাহ উদ্দিন ও তাঁর সহযোগীরা। এতে ঘটনাস্থলে নিহত হন চার শিক্ষার্থী। আহত হন শতাধিক। এ ঘটনার জেরে পিটুনিতে নিহত হন আরও ৮ জন। ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে শেখ হাসিনা দেশ ছেড়ে চলে যান। এরপর সালাহ উদ্দিনও আত্মগোপন করেন।
 
সালাহ উদ্দিন লক্ষ্মীপুর পৌরসভার সাবেক আলোচিত মেয়র প্রয়াত আবু তাহেরের ছেলে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চার শিক্ষার্থী হত্যা মামলার প্রধান আসামি তিনি। এ ছাড়া তিনি পুলিশের ওপর হামলায় দায়ের করা মামলায় এজাহারভুক্ত আসামি।

সালাহ উদ্দিনের ফেসবুক পোস্টে বিভিন্ন জনের মন্তব্যছবি: ফেসবুক থেকে নেওয়া
 
আত্মগোপনে গোপনে যাওয়ার ২ মাস ৮ দিন পর ফেসবুকে পোস্ট দেন সালাহ উদ্দিন। ওই ফেসবুক পোস্টের মন্তব্যের ঘরে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে। আজ রোববার সকাল পর্যন্ত ওই পোস্টে মন্তব্য হয়েছে সাত হাজারের বেশি। অনেকেই তার ফাঁসি দাবি করেছেন। অনেকে কটাক্ষ করে সমালোচনাও করেছেন। মাকসুদ খান নামের একজন মন্তব্য করেছেন, ‘বাহ্ বাহ্। এত মানুষের রক্তের জবাব দেওয়া ছাড়াই দোয়া?’ মো. শাকিল লিখেছেন, ‘দেশে আসেন ভাই, গুলির হিসাব দিয়ে যান।’ রফিকুল ইসলাম নামের আরেকজন লিখেছেন, ‘আল্লাহ আপনাকে ফাঁসির জন্য কবুল করুক।’ শাহাদাত হোসেন লিখেছেন, ‘পাখির মতো গুলি করে মানুষ মেরে এখন সাধু সাজেন।’ রায়হান লিখেছেন, ‘মানুষ মেরে ওমরাহ পালন, সৃষ্টিকর্তার সাথে দারুণ অভিনয়।’ গাজী সাব্বির আহমেদ লিখেছেন, ‘পীর সাহেব, আপনি পালাইছেন কবে?’
 
গত শনিবার দুপুরে মেসেঞ্জার অ্যাপে কথা হয় সালাহ উদ্দিনের। এ সময় তিনি বলেন, ‘আমি সৌদি আরবে আছি। ছাত্রদের ওপর আমি গুলি করিনি। গুলি করেছি ওপরের দিকে। আত্মরক্ষার্থে ও পরিবার-পরিজনকে হেফাজতের জন্য লাইসেন্স করা অস্ত্র দিয়ে গুলি করেছি। হত্যার সঙ্গেও আমি জড়িত নই। রাজনৈতিকভাবে আমি প্রতিষ্ঠিত হয়ে যাচ্ছি, এ কারণে দলের ভেতরের ও বাইরের লোকজন অপপ্রচার চালাচ্ছে। আমি কোনো অপকর্মের সঙ্গে জড়িত ছিলাম না।’ কীভাবে সৌদি আরব এলেন—এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘অনেক কথা হয়েছে, এবার রাখি।’ এই বলে দ্রুত লাইন কেটে দেন তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.