দেশের বিভিন্ন স্থানে পালিত হচ্ছে ‘শহীদী মার্চ’

0
22
আজ বৃহস্পতিবার বেলা পৌনে চারটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে শহীদী মার্চ কর্মসূচি শুরু হয়।

ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের ক্ষমতাচ্যুতির এক মাস পূর্ণ হলো আজ বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর)। এ উপলক্ষ্যে অভ্যুত্থানে নিহত ও আহতদের স্মরণে দেশের বিভিন্ন স্থানে ‘শহীদী মার্চ’ কর্মসূচি পালন করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় শিক্ষার্থী ও সাধারণ মানুষ এই কর্মসূচী পালন করছে। মিছিল নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করছে ছাত্র-জনতা।

এদিকে, বৃহস্পতিবার ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে থেকে ‘শহীদী মার্চ’ শুরু হয়। মিছিলটি রাজু ভাষ্কর্য, নীলক্ষেত, সায়েন্সল্যাব, কলাবাগান, সংসদ ভবন, কার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ হয়ে শহীদ মিনারে গিয়ে শেষ হবে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত মিছিলটি কলাবাগান পার হয়ে সামনের দিকে অগ্রসর হচ্ছে।

‘শহীদি মার্চ’ শুরু

অপরদিকে, রাজবাড়ী, মানিকগঞ্জ, হবিগঞ্জ ও টাঙ্গাইল, চট্টগ্রাম, বরিশাল, পাবনা, নাটোর, নারায়ণগঞ্জ, শরীয়তপুর, শেরপুর, ব্রাহ্মণবাড়িয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুরসহ বেশ কয়েকটি জেলায়ও ‘শহীদী মার্চ’ কর্মসূচি পালিত হচ্ছে।

এ সময় তারা বলেন, অবিলম্বে এই হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি নিশ্চিত করতে হবে। আন্দোলনে নিহতের পূর্ণাঙ্গ তালিকা দ্রুত প্রকাশেরও দাবি জানান তারা। এক মাসেও তালিকা না হওয়ায় কেউ কেউ ক্ষোভও প্রকাশ করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.