দেশজুড়ে একই সময়ে জাতীয় সংগীত গেয়ে উদীচীর প্রতিবাদ

0
25
বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী।
ষড়যন্ত্রের প্রতিবাদে দেশজুড়ে একই সময়ে জাতীয় সংগীত গাওয়ার কর্মসূচি পালন করেছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী।
 
শুক্রবার (৬ সেপ্টেম্বর) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের বিপরীতে এই কর্মসূচির পালন করে তারা। এ সময় জাতীয় সংগীত গাওয়ার পাশাপাশি উত্তোলন করা হয় জাতীয় পতাকা।
 
এ ছাড়া শিল্পীরা ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে’সহ নানা প্রতিবাদী গান গেয়ে ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ জানান। প্রতিবাদী এই কর্মসূচিতে উদীচী ছাড়াও জাতীয় খেলাঘর আসরসহ বিভিন্ন সংগঠন এবং পথচারীরাও অংশ নেন।
 
উদীচী শিল্পীগোষ্ঠী জানায়, ঢাকা ছাড়াও দেশের সব জেলা ও বিদেশে উদীচীর শাখা সংসদের শিল্পী-কর্মীসহ সাধারণ মানুষ একসঙ্গে জাতীয় সংগীত কর্মসূচি পালন করেছে।
 
উদীচীর সভাপতি অধ্যাপক বদিউর রহমান বলেন, মুক্তিযুদ্ধ নিয়ে যখনই কোনো আঘাত আসবে তখনই আমরা প্রতিবাদ করব। আমাদের জাতীয় সংগীত, জাতীয় পতাকা কারো দানে পাওয়া নয়। লাখো শহীদের রক্তে পাওয়া এ আমাদের অর্জন। এই অর্জনকে কোনোভাবেই কলঙ্কিত করা যাবে না।
 
এর আগে, গত ৩ সেপ্টেম্বর এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বাংলাদেশের জাতীয় সংগীতকে ‘স্বাধীনতার অস্তিত্বের পরিপন্থি’ আখ্যা দিয়ে তা পরিবর্তনের দাবি জানান জামায়াতে ইসলামীর প্রয়াত আমির গোলাম আযমের ছেলে সাবেক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহিল আমান আযমী। এরপরই সম্মিলিত কণ্ঠে জাতীয় সংগীত গাওয়ার কর্মসূচি ঘোষণা করে উদীচী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.