নিয়ম মানলে পদ্মা সেতু বাইকারদের জন্য খোলা থাকবে: ওবায়দুল কাদের

0
85
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

ঈদ উপলক্ষে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের অনুমতি প্রধানমন্ত্রীর ঈদ উপহার। সেতুতে মোটরসাইকেল চলাচলের নিয়ম মানলে সব সময়ই পদ্মা সেতু খোলা থাকবে বাইকারদের জন্য। আর নিয়ম ভাঙলে পদ্মা সেতুতে বাইক চলাচল আবারও নিষিদ্ধ হয়ে যেতে পারে। এ কথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার সকালে পদ্মা সেতুর টোলপ্লাজা পরিদর্শনে গিয়ে মাওয়া প্রান্তে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। মোটরসাইকেল চালকরা সেতুতে শৃঙ্খলা মানছে কিনা তা পরিদর্শন করেন তিনি। এ সময় তিনি বাইকারদের সঙ্গে কথা বলেন এবং টোল কার্যক্রম পর্যবেক্ষণ করেন।

মোটরসাইকেল চালকদের উদ্দেশে তিনি বলেন, সেতুতে মোটরসাইকেল চলাচলের অনুমতি প্রধানমন্ত্রীর উপহার। কাজেই উপহারের মর্যাদা আপনারা সব সময় রাখবেন। তাহলে সব সময়ই পদ্মা সেতু খোলা থাকবে বাইকারদের জন্য।

ওবায়দুল কাদের বলেন, পদ্মা সেতু চালু হওয়ার পর গত কয়েক মাস মোটরসাইকেল চলাচল বন্ধ ছিল। শুরুতেই আমরা তীব্র সংকটের মুখে পড়ি, তখন সেতুই প্রায় অচল হয়ে পড়ে। এ অবস্থায় আমরা মোটরসাইকেল বন্ধ করতে বাধ্য হয়েছিলাম। এখন আমার মনে হয়, বাইকার যারা আছেন, তারা মোটরসাইকেলে যাতায়াতে আগ্রহী। তাদের মধ্যে শৃঙ্খলা বোধ, দায়িত্বশীলতা জাগ্রত হয়েছে বলে আমাদের বিশ্বাস।

তবে কিছু নিয়ম-কানুন ও শর্ত আছে যেমন সর্বেোচ্চ গতিবেগ ৬০ কিলোমিটারের মধ্যে থাকতে হবে, সেতুর ওপর গাড়ি থামিয়ে ছবি তোলা যাবে না, কোনো অবস্থাতেই লেন অতিক্রম করা যাবে না- এসব শর্ত মানলে পদ্মা সেতু খোলা থাকবে বাইকারদের জন্য। তিনি বলেন, আমি আশা করি, যারা মোটরসাইকেলে আসা-যাওয়া করবেন তারা দায়িত্বশীল ভূমিকা পালন করবেন।

সকাল থেকে শৃঙ্খলার সঙ্গে মোটরসাইকেল চালানোর জন্য তিনি বাইকারদের ধন্যবাদ জানান। এক প্রশ্নের জবাবে বলেন, আমার মনে হয়, আজ সকাল থেকে যে শৃঙ্খলা বোধের পরিচয় বাইকাররা দিচ্ছেন, তাতে আমরা সবাই খুশি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.