সুদানের প্রেসিডেন্ট প্রাসাদ দখলের দাবি প্যারামিলিটারি গোষ্ঠীর

0
132
সুদানের প্যারামিলিটারি গোষ্ঠী র‍্যাপিড সাপোর্ট ফোর্সেস (আরএসএফ)

সুদানের প্যারামিলিটারি গোষ্ঠী র‍্যাপিড সাপোর্ট ফোর্সেস (আরএসএফ) দাবি করেছে, তারা শনিবার প্রেসিডেন্টের প্রাসাদ, সেনাপ্রধানের বাসভবন এবং খার্তুম আন্তর্জাতিক বিমানবন্দরের নিয়ন্ত্রণ নিয়েছে।

দেশটির সেনাবাহিনীর কয়েকটি ইউনিটের সঙ্গে র‍্যাপিড সাপোর্ট ফোর্সেস নামে প্যারামিলিটারি সেনাদলের সংঘর্ষের মধ্যেই এ খবর পাওয়া গেল। খবর সিএনএনের

খার্তুমের এক প্রত্যক্ষদর্শী সিএনএনকে জানিয়েছে, প্রেসিডেন্ট প্রাসাদ, সেনাবাহিনীর হেড কোয়ার্টারসহ বেশ কয়েকটি জায়গায় বিস্ফোরণ ও ব্যাপক গোলাগুলির শব্দ শোনা গেছে।

রয়টার্সের এক সাংবাদিক রাস্তায় মোতায়েন করা কামান এবং সাঁজোয়া যান দেখার কথা জানিয়েছেন। সেইসঙ্গে সেনাবাহিনী ও আরএসএফ-উভয় সদর দপ্তরের কাছে ভারী অস্ত্রের গোলাগুলির শব্দ শুনেছেন।

এক বিবৃতিতে আরএসএফ জানিয়েছে, তারা উত্তরের শহর মেরোওয়ে এবং পশ্চিমে এল-ওবেইদের বিমানবন্দর দখল করেছে। সেখানে বিমান চলাচল সাময়িকভাবে বন্ধ করা হয়েছে।

অন্যদিকে সুদানের সরকারি বাহিনী এক বিবৃতিতে বলছে, তারা এখনো দেশের সব ঘাঁটি ও বিমানবন্দর নিয়ন্ত্রণ করছে, এবং খার্তুম শহরের কৌশলগত জায়গাগুলো দখল করার জন্য ‘শত্রুপক্ষের’ চেষ্টার মোকাবিলা করছে।

জেনারেল বুরহান ২০২১ সালের ডিসেম্বরে সুদানের বেসামরিক সরকারকে উৎখাত করে ক্ষমতাসীন হবার পর থেকেই দেশটিতে রাজনৈতিক তোলপাড় চলছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.