মেঘনা ব্যাংকের সাবেক পরিচালকসহ তিন ব্যবসায়ীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

0
95
চট্টগ্রাম অর্থঋণ আদালত

চট্টগ্রামে ন্যাশনাল ব্যাংকের ১৭৫ কোটি টাকার জামানতবিহীন খেলাপি ঋণ মামলায় তিন ব্যবসায়ীকে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে আদালত। রোববার চট্টগ্রাম অর্থঋণ আদালতের যুগ্ম জেলা ও দায়রা জজ মুজাহিদুর রহমানের আদালত এ আদেশ দেন।

নিষেধাজ্ঞা দেওয়া ঋণখেলাপি ব্যবসায়ীরা হলেন- মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন, সাদিকা আফরিন দীপ্তি, আশিকুর রহমান লস্কর। তারা চট্টগ্রাম নগরের খুলশী হিলের ২ নম্বর রোডের ৬১/সি বাসার বাসিন্দা। ঋণখেলাপিদের মধ্যে আশিকুর রহমান লস্কর মেঘনা ব্যাংক লিমিটেডের সাবেক একজন পরিচালক। আদালতের ব্যঞ্চ সহকারী মো. রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

আদেশে উল্লেখ করা হয়, ১৭৫ কোটি ২৮ লাখ ৪৭ হাজার ৫৮৭ টাকা খেলাপি ঋণ আদায়ের দাবিতে ন্যাশনাল ব্যাংক লিমিটেড খাতুনগঞ্জ শাখা একটি মামলা করে। ২০১৮ সালের ২৬ ডিসেম্বর আবেদন করলে ১২ শতাংশ সুদে এক বছরের জন্য ১০০ কোটি টাকার ঋণ মঞ্জুর করা হয়। শর্ত অনুযায়ী বিবাদীরা কোনো টাকা পরিশোধ না করলেও দুই মাসের মধ্যে আরও ১৫ কোটি ৮৯ লাখ টাকা বিরতণ করা হয়। মঞ্জুরি পত্রের শর্ত মোতাবেক ৬০ দিনের মধ্যে বিবাদীরা প্রস্তাবিত রাজউকের প্লট ও মেঘনা ব্যাংকের ২০ কোটি টাকার শেয়ার গৃহীত ঋণের বিপরীতে দায়বদ্ধ করেননি। তারপরও ব্যাংক ২০২২ সালের ১১ মার্চের পূর্বে বিবাদীদের কাছ থেকে ঋণের টাকা দাবি করে কোনো নোটিশ দেয়নি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.