ফিফটি করে ফিরলেন টেক্টর, ছয় উইকেট হারালো আইরিশরা

0
124
ঢাকা টেস্টে প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও ফিফটি করেছেন টেক্টর।

ঢাকা টেস্টের দ্বিতীয় দিন দ্বিতীয় ইনিংসে ২৭ রানে ৪ উইকেট হারিয়ে ইনিংস হারের শঙ্কায় পড়েছিল আয়ারল্যান্ড। তৃতীয় দিন সকালে ঘণ্টা খানেক ব্যাটিংয়ের পর প্রথম উইকেট হারায় সফরকারীরা। এরপর ফিফটি করে ফিরেছেন দৃঢ়তা দেখানো হ্যারি টেক্টর।

আয়ারল্যান্ড ৫৮ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২৮ রানে ব্যাট করছে। ক্রিজে থাকা লরকান টাকার ৪১ রানে খেলছেন। তার সঙ্গী অ্যান্ডি ম্যাকব্রেনি। বাংলাদেশের প্রথম ইনিংস থেকে ২৭ রানে পিছিয়ে তারা।

এর আগে টস জিতে ব্যাট করে প্রথমদিন আয়ারল্যান্ড ২১৪ রানে অলআউট হয়। সফরকারীদের হয়ে মিডল অর্ডার ব্যাটার হ্যারি টেক্টর ৫০ রানের ইনিংস খেলেন। এছাড়া কার্টুস ক্যাম্পার ৩৪, লরকান টাকার ৩৭ ও মার্ক এডায়ার ৩২ রান যোগ করেন।

জবাব দিতে নেমে বাংলাদেশ প্রথম ইনিংসে ৩৬৯ রান তোলে। লিড নেয় ১৫৫ রানের। দলের হয়ে মুশফিকুর রহিম ১২৬ রানের ইনিংস খেলেন। টেস্ট ক্যারিয়ারের দশম সেঞ্চুরির পথে ১৫টি চার ও একটি ছক্কা হাঁকান তিনি।

মুশফিকের সঙ্গে ১৫৯ রানের জুটি গড়ে ৪০ রানে তিন উইকেট হারানো দলকে ভরসা দেন সাকিব। তিনি খেলেন ৯৪ বলে ১৪ চারে ৮৭ রানের ইনিংস। এছাড়া শেষ ব্যাটার হিসেবে আউট হওয়া মেহেদি মিরাজ ৫৫ রানের ইনিংস খেলেন। লিটন ফিরে যান ৪৩ রান করে।

দ্বিতীয় ইনিংসে নেমে সফরকারী আয়ারল্যান্ড এক রানে একটি, আট রানে তিনটি ও ১৩ রান হারায় চতুর্থ উইকেট। সেখান থেকে ৪০ বল খেলে ৮ রান তুলে দিন শেষ করেছেন হ্যারি টেক্টর। তার সঙ্গী ছিলেন পিটার মুর।

প্রথম ইনিংসে বাংলাদেশের হয়ে তাইজুল ইসলাম পাঁচ উইকেট নিয়েছেন। মেহেদি মিরাজ ও এবাদত হোসেন নিয়েছেন দুটি করে উইকেট। আয়ারল্যান্ডের হয়ে অ্যান্ডি ম্যাকব্রেনি নিয়েছেন ছয় উইকেট। দ্বিতীয় ইনিংসে সাকিব দুটি ও তাইজুল নিয়েছেন দুই উইকেট।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.