দশমীর সাজে জয়া, মিম ও পূজা

0
115
অভিনেত্রী জয়া আহসান, বিদ্যা সিনহা মিম আর পূজা চেরি

বিজয়া দশমীতে, দুর্গা দেবীর চলে যাওয়ার দিনে বাংলাদেশের তারকা অভিনেত্রী জয়া আহসান, বিদ্যা সিনহা মিম আর পূজা চেরির বিশেষ সাজপোশাক কেমন ছিল দেখে নেওয়া যাক।

ঐতিহ্যবাহী লাল সাদা শাড়িতে জয়া

দেহঘড়ির উল্টো দিকে চলা চিরযৌবনা জয়া আহসানের প্রতিটি সাজপোশাকের ছবিই সোশ্যাল মিডিয়া তোলপাড় করার মতো। তবে বিজয়া দশমীতে এই অভিনেত্রীকে দেখা গেল একদমই বাঙালি আমেজে। সাদা জমিনের লাল পাড়ের শাড়িতে তিনি দশমী উদ্‌যাপন করেছেন এবার। জয়া দুই বাংলাতেই সমানভাবে সমাদৃত। তাঁর সাজপোশাক অনুসরণ করেন বহু ভক্ত। পূজার অন্য দিনগুলোতে ওয়েস্টার্ন কিংবা ফিউশন ঘরানার পোশাক পছন্দের তালিকায় থাকলেও দশমীতে যেন শাড়িই বাঙালি মেয়েদের কাঙ্ক্ষিত পোশাক।

আর তাতে যদি লাল-সাদার ছোঁয়া থাকে, তাহলে তো কথাই নেই। এই রং দুটি পূজার লুকে আনে পূর্ণতা। জনপ্রিয় এ অভিনেত্রী শাড়ির সঙ্গে পরেছেন গোল গলার লাল ব্লাউজ। আর তাঁর সাজে আকর্ষণীয় সোনালি গয়না আর শাঁখা-পলাও সৌন্দর্য বাড়িয়েছে। মাঝ সিঁথি করা স্লিক বান হেয়ারস্টাইলে শোভা বাড়িয়েছে জুঁই ফুলের গাজরা। মেকআপে একদমই বাড়াবাড়ি নেই। বরং স্নিগ্ধতাই প্রকাশ পাচ্ছে লুকে। আইশ্যাডো দেওয়া কাজল কালো চোখ, ন্যুড লিপস্টিক, সোনার নাকফুল আর লাল টিপে দুর্গারূপী জয়া সবার মন কেড়ে নিয়েছেন।

সাদা কুর্তি সেটে স্নিগ্ধ মিম

তারকা অভিনেত্রী মিম সব পোশাকেই উজ্জ্বলতা ছড়ান। পাশাপাশি তাঁর রূপের প্রশংসা না করেও পারেন না তাঁর ভক্তরা। পূজার অন্য দিনগুলোতে শাড়ি পরলেও বিজয়া দশমীতে তিনি বেছে নিয়েছেন কুর্তি সেট। লুজ-ফিটিং আর লম্বা হাতার সাদা কুর্তিটা বেশ সুন্দর আর স্নিগ্ধ একটা লুক দিয়েছে অভিনেত্রীকে। সাদাসিধে কুর্তি হলেও এতে বেশ অভিজাত একটা আমেজ যোগ করেছে এমব্রয়ডারি করা মেরুন ফুল পাতার নকশা। এ নকশা ফুটে উঠেছে কুর্তির উপরিভাগ আর হাতার বর্ডার লাইনে। লাইন করে বসানো বেগুনি বোতামও সৌন্দর্য বাড়িয়েছে।

বটমে সঙ্গী হয়েছে একই ফেব্রিকের ম্যাচিং প্যান্ট। তাঁর এই আউটফিটের সঙ্গে আরাম যোগ করেছে সাদা স্লিপার। সঙ্গে নেওয়া স্লিং ব্যাগটিও নজর কেড়েছে। পোশাকের সঙ্গে কনট্রাস্ট করে নেওয়া অভিনেত্রীর এই মেরুন লেদার ব্যাগটি দেশীয় লেদার ব্র্যান্ড গুটিপা থেকে নেওয়া। এত সুন্দর পোশাক আর অনুষঙ্গের সঙ্গে খুব স্নিগ্ধ মেকআপ করেছেন তিনি। লেন্স পরা চোখে দিয়েছেন কালো আইলাইনার, ঠোঁটে ন্যুড গোলাপি লিপস্টিক আর হালকা গোলাপি ব্লাশ অন। ছেড়ে রেখেছেন চুল। সঙ্গে কানে পরেছেন সাদা পাথরের ছোট ময়ূর মোটিফের দুল। এটাই ছিল মিমের দশমীর লুক।

দশমীতে অন্য রকম পূজা চেরি

বর্তমান প্রজন্মের জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে অন্যতম পূজা চেরি। পূজার অন্য দিনের লুকে তাঁকে  শাড়ি পরতে দেখা গেলেও দশমীর দিন অভিনেত্রী বেছে নিয়েছেন ন্যুড রঙের খুব সুন্দর চোখে আরাম দেওয়া একটা আউটফিট। তিনি পরেছেন স্লিভলেস সালোয়ার কামিজ সেট। মনোক্রোম কামিজের জমিনে একই রঙের পাতা মোটিফের এমব্রয়ডারি ফুটে উঠেছে, নেকের বর্ডারে রয়েছে মিরর ওয়ার্ক; যা উৎসবের আমেজ দিয়েছে পোশাকটিতে। এর সঙ্গে ঢেউ খেলানো বর্ডারের ম্যাচিং টিস্যু ফেব্রিকের ওড়না নিয়েছেন এ অভিনেত্রী।

তাঁর লুকে দশমীর পুরো আমেজটাই পূর্ণ করেছে গালে আর কপালে ছোঁয়ানো লাল আবির। তিনি সেজেছেন সফট গ্ল্যাম মেকআপে। ঠোঁটে হালকা গোলাপি সেমি ম্যাট লিপস্টিক, আইল্যাশ দেওয়া চোখে টানা কালো আইলাইনার আর সুন্দর আঁকা ভ্রু যুগলের মাঝে ছোট্ট লাল টিপ। আরামের জন্য অভিনেত্রী চুলে করেছেন স্লিক বান। আর সেখানে শোভা বাড়িয়েছে লাল ফুল। তাঁর গয়নায় প্রাধান্য পেয়েছে সবুজ পাথরের নেকপিস, দুল আর সোনালি চুড়ি। অন্য হাতে পরেছেন সোনালি ঘড়ি।

ছবি: ফেসবুক ও ইন্সটাগ্রাম

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.