কন্ডিশন ভিন্ন, মানিয়ে নেওয়ার চেষ্টা চলছে: মিরাজ

0
132
অনুশীলনে মেহেদি মিরাজ।

আয়ারল্যান্ডকে ঘরের মাঠে ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ হারিয়েছে বাংলাদেশ। চেনা কন্ডিশনে ওই হারের শোধ নিতে চাইবে আইরিশরা। সিরিজে ৩-০ ব্যবধানে জিতলে সরাসরি বিশ্বকাপে জায়গা পেতে পারে তারা। সেজন্যই আয়ারল্যান্ড সিরিজটি ইংল্যান্ডের মাটিতে খেলছে।

বাংলাদেশ দলের জন্য তাই ইংল্যান্ডের ভিন্ন কন্ডিশনে মানিয়ে নেওয়ার চ্যালেঞ্জ। বাংলাদেশে প্রচণ্ড গরম হলেও ইংল্যান্ডে এখন শীত। ওই শীতের মধ্যে দু’দিন অনুশীলন করেছে বাংলাদেশ দল। স্পিন অলরাউন্ডার মেহেদি মিরাজ জানিয়েছেন, অনুশীলন ভালো হয়েছে।

বিসিবির ভিডিও বার্তায় মিরাজ বলেছেন, ‘দু’দিন অনুশীলন করেছি। অনুশীলন ভালো হয়েছে। চার বছর পর ইংল্যান্ডে এসেছি। লক্ষ্য কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়া। এখানে ঠান্ডা আছে, চেষ্টা চলছে মানিয়ে নেওয়ার। খেলোয়াড়রা টাচে আছে। আশা করছি ওয়ানডে সিরিজে এখানে আগে আসার সুফল পাবো।’

ঘরের মাঠে পেস এবং স্পিন বোলিং দিয়ে আয়ারল্যান্ডকে কাবু করেছে বাংলাদেশ। তবে ইংল্যান্ডে স্পিনারদের জন্য সুবিধা থাকে কম। মিরাজের মতে, মাঠও একপাশে ছোট। এসব নিয়ে কোচের সঙ্গে তারা কথা বলছেন বলেও উল্লেখ করেন ডানহাতি এই স্পিনার ও লোয়ার মিডল অর্ডার ব্যাটার।

মিরাজ বলেন, ‘এটা ভিন্ন কন্ডিশন। স্পিনারদের জন্য চ্যালেঞ্জ আছে। কীভাবে করলে ভালো হয় তা নিয়ে কোচের সঙ্গে কথা বলেছি। এখানে আমার বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার অভিজ্ঞতা আছে। আশা করছি সমাধান খুঁজে বের করতে পারবো। মাঠের স্ট্রেইট একটু ছোট, সাইডে বড়। সেভাবেই আমরা পরিকল্পনা করছি।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.